artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ১:৫৭ পূর্বাহ্ণ

শিরোনাম

নতুনদের জন্য বড় সুযোগ সৃষ্টি হলো: মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০১ ঘণ্টা, শনিবার ১৯ মে ২০১৮


নতুনদের জন্য বড় সুযোগ সৃষ্টি হলো: মাশরাফি - খেলা

ঢাকা মেট্টোর ক্রি‌কেট একাডেমিগুলোতে ছড়িয়ে ছিটিয়ে আছে বহু প্রতিভাধর ক্রিকেটার। এই ক্রিকেট ক্লাবগুলোকে নিয়েই আগামী বোরবার থেকে শুরু হচ্ছে বিসিবি একাডেমি কাড ক্রিকেট। ঢাকা মেট্টোর ৩২টি প্রাইভেট একাডেমি এই টুর্নামেন্টে অংশ নেবে।

রোববার (২০ মে) থেকে ৫ জুন ঢাকার তিন ভেন্যু- বিকেএসপি, সিটি ক্লাব মাঠ ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে শুরু হচ্ছে বিসিবি একাডেমি কাপ ক্রি‌কেট। বিসিবির এই উদ্যোগে দারুণ খুশি বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মাশরাফি বলেন, “যারা খেলতে পারেনি তাদের জন্য অবশ্যই বড় সুযোগ।”

শনিবার দুপুরে মিরপুরে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন পর্ব শেষে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বলেন,“অবশ্যই খুব ভালো একটা উদ্যোগ। ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ, বিশেষ করে বিসিবির ডেভেলপমেন্ট কমিটিকে ধন্যবাদ, সুজন ভাইকে ধন্যবাদ। সাধারণত এ ধরনের টুর্নামেন্ট দেখা যায় না। এটা সম্ভবত ঢাকা লিগে যারা খেলেছে তারা সুযোগ পাবে না। ঢাকা লিগের বাইরের প্লেয়ারদের জন্য এটা বড় একটা সুযোগ। আশা করি তারা এখানে ভালো করলে বিভিন্ন ক্লাব থেকে শুরু করে বিসিবির আন্ডারে বিভিন্ন জায়গায় সুযোগ পেতে পারে। যারা খেলতে পারেনি, তাদের জন্য দারুণ একটা সুযোগ।”

নতুনদের প্লাটফর্ম কিনা এমন প্রশ্নে টাইগার অধিনায়ক বলেন,“দেখেন যত বেশি টুর্নামেন্ট হবে, যত বেশি খেলা হবে তত প্লেয়ার উঠে আসবে। এখন তো বিসিবির অধীনে বেশির ভাগ টুর্নামেন্ট শেষ, হয়তো দ্বিতীয় বা তৃতীয় বিভাগ বাকি আছে। এর বাইরেও একটা টুর্নামেন্ট যারা খেলছে তাদের জন্য এই উদ্যোগ। তারা যদি নিজেদের এক্সপ্রেস করতে পারে তাহলে কোনো ক্লাব বা বিসিবির অধীনে দলে সুযোগ পেতে পারে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য