artk
৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৯ আগস্ট ২০১৮, ৬:১৫ অপরাহ্ন

শিরোনাম

আফগান টি-টোয়েন্টি সিরিজ চ্যালেঞ্জিং হবে: রিয়াদ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১৭ মে ২০১৮


আফগান টি-টোয়েন্টি সিরিজ চ্যালেঞ্জিং হবে: রিয়াদ - খেলা

জুনের প্রথম সপ্তাহে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় টি-টোয়েন্টিতে বাংলাদেশের চেয়ে শক্তিশালী আফগানবাহিনী। ফলে ভারতের মাটিতে এই সিরিজকে চ্যালেঞ্জ হিসাবেই দেখছেন জাতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার মিরপুরে অনুশীলন শেষে দুপুরে সাংবাদিকদের এমনটাই জানান এই সিনিয়র ক্রিকেটার। তিনি বলেন, “ব্যাটসম্যানদের দায়িত্ব থাকবে যেন আমরা ভাল পারফর্ম করতে পারি এবং বোলারদের ভাল একটি ফিডব্যাক দিতে পারি। কারণ আমরা জানি ওদের বোলিংয়ে ভাল ভ্যারাইটি আছে। আমার মনে হয় খুব ভাল একটা চ্যালেঞ্জিং সিরিজ হবে আমাদের জন্য।”

আফগানদের ভয়ঙ্কর স্পিন বোলার মুজিব ও রশিদকে মোকাবেলা করতে ভিডিও ফুটেজ দেখছেন ক্রিকেটাররা। এ বিষয়ে রিয়াদ বলেন, “আমরা অলরেডি ভিডিও ফুটেজ দেখেছি। যদিও আমি মুজিবকে এখনও ফেস করিনি। রশিদ খানকে খেলা হয়েছে। এরআগে যখন হোম কন্ডিশনে আফগানিস্তানের সাথে খেলেছি তখন খেলেছি আমরা। আমার মনে হয় আগেও বলেছি ওদের বোলিং অ্যাটাকের যে ভ্যারাইটিটা আছে আমাদের ব্যাটিং ডেপথের ওই ক্যাপাবিলিটি আছে যে ওদের বোলারদের ফেস করা। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওরা  আটে আমরা দশে। আমার মনে হয় আমাদের জন্য ভাল একটা সুযোগ।”

আফগানিস্তানের সাথে যখন টি টোয়েন্টিতে দলের পরিকল্পনা কী? এ বিষেয়ে রিয়াদ বলেন, “আমি ব্যক্তিগতভবে মনে করি টি টোয়েন্টি ফর্মেটে আপনার বড় টিম ছোট টিম বলতে কিছু নেই । পার্টিকুল্যার ডে তে যে কোন টিম যে কাউকে আপনি যদি ভাল পারফর্ম করেন গিভেন ডে তে আপনি যে কাউকে হারাতে পারবেন। বলার অপেক্ষা রাখে না আমাদের ভাল ক্রিকেট খেলতে হবে আফগানিস্তান হোক, ভারত কিংবা অস্ট্রেলিয়া যে কারো সাথেই খেলি না কেন। এই ছোট ফর্মেটে যেহেতু কামব্যাক করার সুযোগ খুবই কম শুরুটা আমাদের ভাল করতে হবে। প্রতিটি সেক্টরে আমাদের ভাল করতে হবে।”

আফগানদের সঙ্গে সবচে বড় চ্যালেঞ্জ কী এমন প্রশ্নে তিনি বলেন, “আমি যেটা আগে বললাম আমাদের ব্যাটিং ডেপথটা যেহেতু আছে ওইটার উপরে আমাদের জোর দিতে হবে। আর আমাদের বোলিং বিভাগও ভাল করছে। সাকিব আছে, অপু আছে, মিরাজ আছে। আমাদের বোলিংয়েও ভ্যারাইটি আছে। যদি বোলিং স্ট্রেংথের কথা বলেন, ওদের স্ট্রেংথ আমাদের স্ট্রেংথ ভিন্ন। ওইটা নিয়ে বরঞ্চ মাথা না ঘামিয়ে আমরা আমাদের স্ট্রেংথগুলোর দিকে ফোকাস করে যেন যেভাবে নিদাহাস ট্রফিতে ক্যালকুলেটিভ রিস্ক নিয়ে খেলেছি সেই  জিনিসগুলো যদি অ্যাপ্লাই করতে পারি তাহলে ইতিবাচক ফলাফল আশা করতে পারি।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য