artk
৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২১ মে ২০১৮, ৯:১৪ অপরাহ্ন

শিরোনাম

আবারও আইসিসির চেয়ারম্যান মনোহর

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮২৩ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮


আবারও আইসিসির চেয়ারম্যান মনোহর - খেলা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভারতের শশাঙ্ক মনোহর। আগামী ২০২০ সাল পর্যন্ত তিনি দায়িত্ব চালিয়ে যাবেন।

গত মঙ্গলবার রাতে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

আইসিসি জানায়, মনোহরই ছিলেন আইসিসি বোর্ডের মনোনীত একমাত্র প্রার্থী। ফলে নির্বাচনের প্রয়োজন পড়েনি। যে নির্বাচন হওয়ার কথা ছিল জুনে আইসিসির বার্ষিক সম্মেলনে। ২০১৬ সালের মে মাসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি মনোহর।

অবশ্য ছয় মাসের মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার কথা জানান। পরে আইসিসির বোর্ড সদস্যদের অনুরোধে দায়িত্ব চালিয়ে গেলেও মেয়াদের প্রথম বছর শেষ হওয়ার পর সরে দাঁড়ানোর কথা বলেন মনোহর। সেই সদস্যরা আবার তাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ জানালে এই বছরের জুন পর্যন্ত দায়িত্বে থেকে যান তিনি।

প্রথম মেয়াদে দায়িত্ব নেওয়ার পর থেকেই আইসিসিতে ‘বিগ থ্রি’ বা ‘তিন মোড়ল’ নীতি বাতিলে সচেষ্ট ছিলেন মনোহর। শেষ পর্যন্ত যে ‘বিগ থ্রি’ বাতিল হয়, এর বড় কৃতিত্ব তারই। দ্বিতীয় দফায় আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মনোহর বলেন, ‘গত দুই বছরে একসঙ্গে আমরা অনেক বড় পদক্ষেপ নিয়েছি৷ দায়িত্ব নেওয়ার সময় যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম, তার সবই পূরণ করতে পেরেছি৷ আগামী দুই বছরে সকল সদস্যকে নিয়ে একটা সার্বিক পরিকল্পনা তৈরির দিকে পা বাড়াতে চাই৷ ক্রিকেটকে আরো উপভোগ্য ও পরিচ্ছন্ন করে তোলার কাজে আশা করি সবাইকে পাশে পাব।’

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য