artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৫ অক্টোবর ২০১৮, ১০:১৬ অপরাহ্ন

শিরোনাম

সিদ্ধান্ত বদলাচ্ছেন মেসি

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০৯ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮


সিদ্ধান্ত বদলাচ্ছেন মেসি - খেলা

ক্লাব ফুটবল ক্যারিয়ারে সব স্বপ্নই হাত দিয়ে ছুঁয়ে দেখেছেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার হয়ে এখনও একটি বড় টুর্নামেন্ট জিততে পারেননি তিনি। জাতীয় দলের হয়ে সাফল্যের চূড়ান্ত শিখরে উঠতে না পারা বার্সোলোনা তারকা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, আসন্ন রাশিয়া বিশ্বকাপই হবে তার শেষ!

তবে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এসে সিদ্ধান্ত বদলেছেন মেসি। আর্জেন্টাইন এই তারকা জানিয়েছেন, দল শিরোপা জিতুক আর না জিতুক, জাতীয় দলের হয়ে খেলাটা চালিয়ে যেতে চান তিনি। ২০১৪ সালে মেসির নৈপুন্যে ভর করেই বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। জার্মানির কাছে হেরে শেষ পর্যন্ত হয়েছে স্বপ্নভঙ্গ।

তিন-তিনটি কোপা আমেরিকার ফাইনালেও একই পরিণতি। ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর রাগে-দুঃখে অবসরও নিয়ে ফেলেছিলেন আর্জেন্টাইন জাদুকর। পরে সবার অনুরোধে অবসর ভেঙে ফিরেন। এখন লক্ষ্য একটাই, দেশের হয়ে বিশ্বকাপ জেতা।

মেসি মনে মনে ঠিক করে রেখেছেন, এবারই সর্বশক্তি দিয়ে লড়বেন। দলকে শিরোপা জেতাতে না পারলে অবসরে যেতে পারেন, এমন সম্ভাবনার কথাও জানিয়েছিলেন বার্সা তারকা। অবশেষে এমন সিদ্ধান্ত থেকে সরে এসেছেন মেসি। সম্প্রতি এক সাক্ষাতকারে তিনি বলেছেন, ‘যদি আমরা বিশ্বকাপ না-ও জিতি, আমি জাতীয় দলে খেলা চালিয়ে যাব।’

এর আগে ২০১৬ সালে অভিমান করে অবসরের যে সিদ্ধান্ত নিয়েছিলেন, সেটার জন্যও অনুতপ্ত মেসি। তিনি মনে করছেন, এমন কান্ড তরুণদের কাছে ভুল বার্তা পাঠিয়েছে, ‘এটা বলার পর আমি বুঝেছিলাম, কাজটি ঠিক হয়নি। তরুণরা এবং যেসব মানুষ তাদের স্বপ্নের জন্য লড়াই করছে, তাদের কাছে ভুল বার্তা পাঠাতে পারে এটা। আপনি যা চান, তার জন্য চেষ্টা করে যেতে হবে, চালিয়ে যেতে হবে লড়াই।’

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১৬ জুন, আইসল্যান্ডের বিপক্ষে। ‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে আরও রয়েছে ক্রোয়েশিয়া আর নাইজেরিয়া।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য