artk
১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২৬ মে ২০১৮, ১০:১৩ পূর্বাহ্ণ

শিরোনাম

সূচক পতনে চলছে লেনদেন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩০০ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩০৪ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮


সূচক পতনে চলছে লেনদেন - অর্থনীতি

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার লেনদেনের প্রথম দুই ঘণ্টায় (দুপুর ১২টা ৩০মিনিট পর্যন্ত) ১৬২ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ওইসময় ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবধরনের সূচকে চলছিল পতন।

উভয় স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই সময় ডিএসইতে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানির মধ্যে ১২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দাম কমেছে ১২৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

ওই সময় ডিএসইতে লেনদেন হয়েছে ১৬২ কোটি ৫৪ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিনের শেয়ার। এসময় কোম্পানির ১৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা কুইন সাউথ টেক্সটাইলে সাত কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ছয় কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বেক্সিমকো।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৫৩৬.৭০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৬২ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৭.৩৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৯৭.০৭ ও ২০৬৪.৭৩ পয়েন্টে।

ওই দুই ঘণ্টায় অপর শেয়ারবাজার সিএসইর সূচক সিএএসপিআই ৭৬.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭০৫১.২০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৮.০১, সিএসই-৩০ সূচক ১১০.৬২, সিএসসিএক্স ৪৬.৩৮ ও সিএসআই ৭.৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৭৪.৬৩, ১৫৪৭৯.৩২, ১০৩০৭.০৭ ও ১১৫৬.০৬ পয়েন্টে।

সিএসইতে লেনদেন হওয়া ১৬০টি কোম্পানির মধ্যে ৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ৮২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। এসময় সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ২২ লাখ টাকা।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য