artk
১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২৬ মে ২০১৮, ৮:০৬ অপরাহ্ন

শিরোনাম

বলিউডি সেলিব্রেটিদের আসল নাম

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯২৫ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১২৫১ ঘণ্টা, বুধবার ১৬ মে ২০১৮


বলিউডি সেলিব্রেটিদের আসল নাম - বিনোদন
অমিতাভ বচ্চনের আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব

নামে কী আসে যায়- একথা যতই বলুন না কেন, অনেক কিছুই যায় আসে নামে। না হলে ফিল্মি স্টারেরা ক্যারিয়ার শুরুর আগেই নিজেদের নাম বদল করেন? অমিতাভ হোক বা সালমান, হৃতিক বা রজনী- তাদের আসল নাম কিন্তু এগুলো নয়।

বলিউডের নাম উঠলেই প্রথমেই মনে আসে বিগ বি-র নামটা। অমিতাভ বচ্চনের আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব।

ফিল্মে ডেবিউ করার আগেই নিজের নাম অনেকটাই কেটে-ছেঁটে ফেলেছিলেন সালমান খান। ফ্যানেরা সল্লুভাই নামে ডাকলেও সালমানের আসল নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান।

রজনীকান্তকে কে না ভালবাসেন। ফ্যান ফলোয়িংয়ের দিক থেকে বলিউডের কারও থেকে কোনও অংশে কম নন এই দক্ষিণী সুপারস্টার। তবে রজনীকান্তের মারাঠা-প্রেম সম্পর্কে বোধ হয় আমরা অনেকেই জানি না। আর তার আসল নাম? শিবাজী রাও গায়কোয়াড়!

অক্ষয় কুমারের জীবন কোনও ফিল্মের থেকে কম নাটকীয় নয়। থাইল্যান্ডে শেফ থেকে শুরু করে ওয়েটারের কাজও করেছেন। অনেকেই জানেন তার আসল নাম রাজীব ভাটিয়া। না! আরও আছে। ফিল্মি ক্যারিয়ার শুরুর আগে রাজীব হরি ওম ভাটিয়া নামেই পরিচিত ছিলেন তিনি। তবে তা বদলে অক্ষয় কুমার হলেও নিজের প্রোডাকশন হাউসের নাম রেখেছেন হরি ওম প্রোডাকশন।

অভিনয় থেকে ডান্স মুভ, সবে কামাল করেছেন হৃতিক রোশন। তবে ব্যক্তিজীবনে তিনি কিন্তু হৃতিকর রোশন নয়, হৃতিক নাগরথ বলেই পরিচিত। বোঝা গেল তো, কেন তার ডান্স মুভে এমন সর্পিল ছন্দময়তা রয়েছে!

বাহুবলীর সৌজন্যে এখন পরিচিত নাম প্রভাস। তবে পর্দা নাম যা-ই হোক না কেন, প্রভাসের আসল নাম হলো ভেঙ্কট সত্যনারায়ণ প্রভাস রাজু উপ্পলপতি।

বাবা জ্যাকি শ্রফের মতোই নিজের নাম পাল্টে ফিল্মি ক্যারিয়ার শুরু করেছেন টাইগার শ্রফ। জয় হেমন্ত শ্রফকে তাই আমরা টাইগার নামেই চিনি।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য