artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ২:৫৭ পূর্বাহ্ণ

শিরোনাম

যশোরে বোমা হামলায় তরুণ লীগ নেতা নিহত

যশোর প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০২২ ঘণ্টা, সোমবার ১৪ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১২৫৬ ঘণ্টা, সোমবার ১৪ মে ২০১৮


যশোরে বোমা হামলায় তরুণ লীগ নেতা নিহত - জাতীয়
ছবি: প্রতিনিধি

যশোরে বোমা হামলায় মনিরুল ইসলাম (২৮) নামে এক তরুণ লীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় সন্তোষ ঘোষ (৩৬) নামে আরো একজন গুরুতর আহত হয়েছেন।

রোববার রাত সাড়ে ১১টার দিকে শহরের পালবাড়ি ভাস্কর্যের মোড়ে এ বোমা হামলার ঘটনা ঘটে।

নিহত মনিরুল ইসলাম (৩৮) পুলিশ লাইন টালিখোলা এলাকার ফজলুর রহমানের ছেলে। তিনি যশোর জেলা তরুণ লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আহত সন্তোষ ঘোষ শহরের পুরাতন কসবা ঘোষপাড়া এলাকার নারায়ণ ঘোষের ছেলে।

স্থানীয়রা জানান, মনিরুল ইসলাম শাহীন চাকলাদারের অনুসারী ছিলেন। বেশ কিছুদিন ধরে তারা জমিজমা বিক্রি করে পাগলাদহ এলাকায় গিয়ে বসবাস করছেন। রাত সাড়ে ১১টার দিকে মনিরুল ও সন্তোষ পালবাড়ি মোড়ে দাঁড়িয়ে ছিলেন। এ সময় একই এলাকার মোস্ত, রবিউলসহ ৭-৮ সন্ত্রাসী তাদের লক্ষ্য করে পর পর কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায়। একটি বোমার আঘাতে মনিরুলের মাথাসহ শরীর ক্ষতবিক্ষত হয়ে যায়। এর পর সন্ত্রাসীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়। এসময়ে তার সাথে থাকা সন্তোষও বোমার আঘাতে গুরুতর আহত হন। স্থানীয়দের চিৎকারে সন্ত্রাসীরা আরো কয়েকটি বোমা ফাটিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় অপার একটি সূত্র জানায়, এলাকায় চাঁদাবাজি ও আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের দ্বন্দ্বের কারণে এ খুনের ঘটনা ঘটেছে। সম্প্রতি মনিরুলের ভাই শাহরিয়ার ওই এলাকায় জমি কেনেন। এই বাবদ সন্ত্রাসী মোস্ত তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় মাস দেড়েক আগে তারা শাহরিয়ারের ওপরও হামলা করেছিল। এ ঘটনার জের ধরে এ হত্যা ঘটনা ঘটেছে বলে তারা জানান।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে ডাক্তার কল্লোল কুমার জানান, রাত ১২টার দিকে কয়েকজন লোক মনিরুলকে হাসপাতালে নিয়ে আসে। এসময়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, আধা ঘণ্টা আগেই তার মৃত্যু হয়েছে। তার সারা শরীরে বোমার স্প্লিন্টার ও ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।

গুরুতর জখম অবস্থায় সন্তোষকে হাসপাতালে ভর্তি নিয়ে চিৎকিসা করা হচ্ছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

যশোর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে আজমল হুদা জানান, রাতে বোমা হামলার ঘটনার কথা শুনেছি। তবে এঘটনায় কেই মারা গেছে কি না তা এখনো বলতে পারবো না।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত