artk
বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ২:৫২   |  ৪,মাঘ ১৪২৫
রোববার, মে ১৩, ২০১৮ ৪:০৯

যানজটের কারণে সোমবার চট্টগ্রাম থেকে গাড়ি না ছাড়ার সিদ্ধান্ত

 14
media

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভয়াবহ যানজট সহনীয় পর্যায়ে আনতে সোমবার (১৪ মে) সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চট্টগ্রাম থেকে কোনো যাত্রীবাহী গাড়ি না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ (চট্টগ্রাম)।

রোববার দুপুর সোয়া ১টায় পরিষদের সদস্যসচিব মৃণাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “এখন থেকে প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চট্টগ্রাম অলংকার থেকে শুরু করে সীতাকুণ্ড, মিরসরাই, ফেনী, কুমিল্লা পর্যন্ত মহাসড়কে ঢাকামুখী কোনো গাড়ি ছাড়া হবে না। ফেনীর ফতেপুর, মেঘনা সেতু, সীতাকুণ্ডের বড় দারোগাহাট স্কেলসহ বিভিন্ন স্থানে দুঃসহ যানজট সহনীয় করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বর্তমান পরিস্থিতিতে ওই সময় গাড়ি ছাড়া আর না ছাড়া সমান হয়ে গেছে।”

এদিকে, আন্তঃজিলা মালামাল পরিবহন ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মুনির আহমদ ও সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ বলেন, “আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে সোমবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত আমরাও পণ্যবাহী গাড়ি ছাড়ব না। মহাসড়কে ভয়াবহ যানজট নিরসনে এ উদ্যোগ সহায়ক হবে বলে মনে করি আমরা।”

তিনি আরও বলেন, “কুমিল্লা থেকে চট্টগ্রাম আসতে আমার ১৪ ঘণ্টা লেগেছে। তা-ও ঘুরপথে অলিগলি দিয়ে।”

চট্টগ্রাম ট্রান্সপোর্ট ব্যবসায়ী মালিক সমিতির নেতা নুরুল আবছার বলেন, “আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মসূচির সঙ্গে আমরাও একাত্মতা জানিয়েছি।  কারণ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেশের অর্থনীতির লাইফ লাইন। যেকোনো মূল্যে এ মহাসড়কের যানজট নিরসন করতে হবে।”    

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে