artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৫ অক্টোবর ২০১৮, ৮:৪৮ অপরাহ্ন

শিরোনাম

রাজশাহীতে প্রশ্নপত্র ফাঁস মামলায় যুবকের ৫ বছরের জেল

রাজশাহী প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১০ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১০৪৮ ঘণ্টা, শুক্রবার ১১ মে ২০১৮


রাজশাহীতে প্রশ্নপত্র ফাঁস মামলায় যুবকের ৫ বছরের জেল - কোর্ট-কাচারি

প্রশ্নফাঁসের মামলায় এক যুবককে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর একটি আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক সাইফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত যুবকের নাম আলমাস উদ্দিন। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার মিলিক গওড়া গ্রামের আলম উদ্দিনের ছেলে। ২০১৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় ফাঁস করা প্রশ্নপত্রসহ তাকে গ্রেপ্তার করেছিল চারঘাট থানা পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ মে চারঘাট সদরে এইচএসসি পরীক্ষার বাণিজ্য বিভাগের হিসাববিজ্ঞান বিষয়ের প্রশ্ন ফটোকপি করে বিক্রি করছিলেন। খবর পেয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে সেদিন কাগজের ওপর হাতে লেখা চার পাতা প্রশ্নপত্র জব্দ করা হয়েছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় পাবলিক পরীক্ষা আইনে মামলা করেন চারঘাট থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রুহুল আমিন।

এরপর আদালতে এ মামলার বিচারকাজ শুরু হয়। চার বছর পর আদালত এই মামলার রায় ঘোষণা করলেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য