artk
১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২৬ মে ২০১৮, ৭:৪১ অপরাহ্ন

শিরোনাম

স্বরাষ্ট্রমন্ত্রীর শরণাপন্ন উদ্বিগ্ন বিএনপির দুই নেতা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২০৮ ঘণ্টা, রোববার ২২ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩৩৮ ঘণ্টা, রোববার ২২ এপ্রিল ২০১৮


স্বরাষ্ট্রমন্ত্রীর শরণাপন্ন উদ্বিগ্ন বিএনপির দুই নেতা - রাজনীতি

কারাগারে ‘অসুস্থ’ খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ না পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের শরণাপন্ন হয়েছেন বিএনপির দুই নেতা।

দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ রোববার বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন।

শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিনিধি দলটি স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলতে এলেন।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়া ‘গুরুতর অসুস্থ’ হওয়ায় দোতলা থেকে নিচে নামতে না পারায় ১১দিন ধরে বিএনপির নেতৃবৃন্দ ও পরিবারের সদস্যরা তার সাক্ষাৎ না পেয়ে দল ও পরিবারের সদস্যরা উদ্বিগ্ন।

কারাবন্দী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে উদ্বিগ্ন বিএনপি। শুক্রবার কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গেলেও অসুস্থতার কারণ দেখিয়ে খালেদার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেয়া হয়নি।

প্রায় আড়াই মাস কারাবন্দী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে নানা আলোচনার মধ্যে বৃহস্পতিবার বিকেলেও তার সঙ্গে দেখা করতে গিয়ে বিফল হয়েছেন মির্জা ফখরুলসহ বিএনপির তিন নেতা। ওই সময় বিএনপিপ্রধানের সঙ্গে দেখা হওয়া ‘সম্ভব নয়’ জানিয়ে তাদের ফিরিয়ে দেয় কারা কর্তৃপক্ষ।

মির্জা ফখরুল বলেন, “কারা কর্তৃপক্ষের কাছে ম্যাডামের এই অবস্থার কথা শুনে পরিবারের সদস্যরা খুবই উদ্বিগ্ন বলে আমাকে জানিয়েছেন। এ বিষয়ে আমরাও উদ্বিগ্ন।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “পরিবারের সদস্যদের তারা বলেছেন, ম্যাডাম উপর থেকে নিচে নামতে পারছেন না। তার শারীরিক অবস্থা প্রচণ্ড খারাপ হয়ে গেছে বলে মনে হচ্ছে। আমাদেরও দেখা করতে দেয়া হয়নি।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ওই কারাগারে রাখা হয়েছে। সর্বশেষ গত ৬ এপ্রিল মির্জা ফখরুল কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন। এর পরদিনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেয়া হয় খালেদাকে।

গত ২৯ মার্চ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের সাক্ষাতের কথা থাকলেও বিএনপিনেত্রীর অসুস্থতার কারণে তা স্থগিত হয়ে যায়।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত