artk
৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২২ আগস্ট ২০১৮, ৮:০১ পূর্বাহ্ণ

শিরোনাম

নিদাহাস ট্রফি থেকেই শ্রীলঙ্কার আয় ৯৪ কোটি রুপি

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮২৪ ঘণ্টা, শনিবার ২১ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২০৩৪ ঘণ্টা, শনিবার ২১ এপ্রিল ২০১৮


নিদাহাস ট্রফি থেকেই শ্রীলঙ্কার আয় ৯৪ কোটি রুপি - খেলা

শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপার স্বপ্ন ভঙ্গ হয় টাইগারদের। তবে স্বাগতিক শ্রীলঙ্কা কষ্টটা যে আরও বেশি। নিজেদের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উদযাপনের টুর্নামেন্টের ফাইনালে লঙ্কানরা যে ছিল দর্শক! ফাইনালে না যাওয়ায় স্বাগতিক সমর্থকদের খুশি হতে পারেনি ঠিকই, কিন্তু দেশটির ক্রিকেট বোর্ড বেজায় খুশি।

কেননা মাত্র ৭টি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করে রেকর্ড ৯৪ কোটি রুপি লাভ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। আয়োজকদের ধারণা ছিল, এ টুর্নামেন্ট থেকে ১৯ কোটি ৫০ লাখ রুপি মতো লাভ করবে। কিন্তু আসরের প্রতিটি ম্যাচ দুর্দান্ত হওয়ায় প্রত্যাশার চাইতে ৪৮২ শতাংশ লাভ করেছে।

দেশটির ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা জানান, শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সবচেয়ে সফল ত্রিদেশীয় সিরিজ এটি। বোর্ডটি আরও জা‍নায়, এ টুর্নামেন্ট থেকে ৬৫ কোটি রুপি আয়ের কথা ভেবেছিল তারা। কিন্তু সেটা শেষ পর্যন্ত ১৩৮ কোটি রুপি ছুঁয়েছে। ১২৬ কোটি রুপিই এসেছে আন্তর্জাতিক মিডিয়া স্বত্ব বিক্রি থেকে। বাকি অর্থ এসেছে টিকিট বিক্রি থেকে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য