artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১১:৫৪ পূর্বাহ্ণ

শিরোনাম

সৌম্য-তাসকিনরা দেশের ভবিষ্যৎ: মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৪০ ঘণ্টা, বৃহস্পতিবার ১৯ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭২৭ ঘণ্টা, বৃহস্পতিবার ১৯ এপ্রিল ২০১৮


সৌম্য-তাসকিনরা দেশের ভবিষ্যৎ: মাশরাফি - খেলা

বাজে পারফরমেন্সের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সাব্বির, সৌম্য ও তাসকিনসহ ছয় জন ক্রিকেটার। আপাতত বাজে পারফরমেন্সের জন্য চুক্তি থেকে বাদ পড়লেও সেরাটা প্রমাণ করেই তারা চুক্তিতে ফিরবেন বলে মনে করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে নড়াইল এক্সপেস ফাউন্ডেশনের একটি চুক্তির অনুষ্ঠানে এমন কথা বলেন তিনি।

মাশরাফি মনে করেন, যারা বাদ পড়েছেন তারাই আগামী দিনে জাতীয় দলের নেতৃত্ব দেবেন।

বাদ পড়া ছয় ক্রিকেটার হলেন- সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ।

মাশরাফি বলেন, “আমি যতদিন ক্রিকেট খেলছি। এই সময়ে আমি বেতনের মধ্যে আছি কি নাই এই বিষয় নিয়ে ভাবিনি। আমার পেশান্ট ছিল সবসময় ক্রিকেট খেলার মধ্যে থাকা। বেতন অবশ্যই গুরুত্বপূর্ণ একজন খেলোয়ারের জন্য। দিন শেষে সবার পরিবারের ওপর একটা দায়িত্ব থাকে। আমরা সবাই কিন্ত সাধারণ পরিবারের ছেলে। তবে এই সিন্ধান্ত বিসিবির।”

মাশরাফি আরও বলেন,“ কতজনকে বেতন দেবে সেই সিদ্ধান্ত বোর্ডের। আগে ১৬ জনের ছিল। আমি এখনও জানি না কতজনকে বেতনের মধ্যে রাখা হবে। আমি আজই শুনেছি চার-পাঁচ জন কমবে। তবে বেতনটা একজন খেলোয়ারের জন্য খুবই গুরুত্বপূর্ণ আগেও বলেছি এখনও বলছি। একই সময়ে একজন খেলোয়াড়কে পেশেন্টের মধ্যে খেলতে হবে। আমার বিশ্বাস সবাই খেলছে। এখন পারফরমেন্সের বিষয়টা সবসময় একই রকম যায় না। কারো কখনো ভালো যায় কারো খারাপ। এটাই সত্যি বেতন তো পারফরমেন্সের ওপর নির্ভর করে।”

বাদ পড়া ক্রিকেটারদের পারফরমেন্স নিয়ে ওয়ানডে অধিনায়ক বলেন, “যারা বাদ পড়েছেন তারা বসে থাকবেন না তাদের ফিরে আসার চেষ্টা করতে হবে। আমার বিশ্বাস তারা ফিরবেন আসলে যারা বাদ পড়ছেন তারাও কিন্তু বাংলাদেশের জন্য অনেক পারফরমেন্স করেছেন। হয়তো বা কিছু সময়ের জন্য ভালো যাচ্ছে না। কিছু সময় খারাপ যেতেই পারে কিন্তু তাদের পারফরমেন্স কিন্তু ছোট করে দেখার সুযোগ নেই। বেতনের বিষয়টা বোর্ডের।”

সিনিয়র ক্রিকেটাররা সহযোগিতা করা নিয়ে মাশরাফি বলেন, “আমরা যারা সিনিয়র ক্রিকেটার আছি সবাই চেষ্টা করবো তারা যেন সেরাটা দিয়ে ফিরে আসেন। আমরা সবসময় তাদের পাশে থাকবো। আমি চাই তারা যেন আগের থেকে আরও ভালোভাবে ফিরে আসেন বাংলাদেশের জন্য অনেক কিছু করতে পারেন। এটা করতে সিনিয়র ক্রিকেটারদের থেকে যতটুকু সহযোগিতার প্রয়োজন সব কিছুই করবো আমরা।”

মাশরাফি বলেন, “আমি এটা সত্যি করে বলতে পারি, এরাই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন। আমার তরফ থেকে সকল সহযোগিতা করবো। আমি জানি বাংলাদেশে এতো বেশি খেলোয়াড় নেই। এরাই বাংলাদেশের সত্যিকারের ভবিষ্যৎ। আমি মনে করি, এরা যদি নিজেদের ভালোভাবে ফিরিয়ে আনেন তারা লম্বা সময় ধরে বাংলাদেশ দলে খেলবেন। যেটা হয়তো সাকিব-তামিমরা বা আমরাও এই অবস্থায় ছিলাম। হয়তো আমাদের সময়ে এতো প্রতিযোগিতা ছিল না। এখন অনেক চাপ নিয়ে খেলতে হয়। ছোট ছোট বিষয় নিয়েও সোশাল মিডিয়াতে সমালোচনা হয় যেটা হয়তো সবাই মনে নিতে পারে না। আমরা আসলে ওভাবে গড়ে উঠিনি। আসলে এদের বয়স ২২-২৩-২৪ এরা এতো বেশি সমালোচনা নিয়ে খেলতে পারেন না।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত