artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮, ১০:৩৫ পূর্বাহ্ণ

শিরোনাম

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হচ্ছেন পাপন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৫৫ ঘণ্টা, বুধবার ১৮ এপ্রিল ২০১৮


এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হচ্ছেন পাপন - খেলা

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হচ্ছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এশিয়া কাপের আগে লাহোরে অনুষ্ঠিত হবে এসিসির বার্ষিক সাধারণ সভা। সেখানেই দায়িত্ব বুঝে নিবেন নাজমুল হাসান।

বুধবার মিরপুরে বিসিবি বোর্ড সভায় শেষে এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, “এসিসির সভাপতি হওয়ার কথা বাংলাদেশ থেকে। সেই হিসেবে আজ (বুধবার) বোর্ড সভায় সিন্ধান্ত হয়েছে আমার নাম এসিসিতে পাঠানো হবে। তার মানে আমি আগামী দুই বছরের জন্য এসিসির সভাপতি হচ্ছি।”

এসিসির বর্তমান সভাপতি শাহরিয়ার খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তৎকালীন সভাপতি থাকাকালীন ২০১৬ সালে দায়িত্ব নেন তিনি। দুই বছরের মেয়াদ শেষ হবে চলতি বছরে। এসিসির টেস্ট খেলুড়ে সদস্য দেশগুলো থেকেই সভাপতি নির্বাচিত হয়ে থাকে। সে হিসেবে পরবর্তী সভাপতি নির্বাচিত হবার কথা বাংলাদেশ থেকে। বিসিবি সভাপতি হিসেবে সে দায়িত্ব পাচ্ছেন নাজমুল হাসান।

এর আগে ২০১০ থেকে ১২ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেন আ.হ.ম মুস্তফা কামাল। বাংলাদেশ থেকে দু'জন পালন করেছেন এসিসি সভাপতির দায়িত্ব। ১৯৮৯ থেকে ৯১ পর্যন্ত আনিসুল ইসলাম মাহমুদ এবং ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত আলী আসগর লবী ছিলেন এসিসির সভাপতি।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত