artk
বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ২:২৮   |  ৪,মাঘ ১৪২৫
বুধবার, এপ্রিল ১৮, ২০১৮ ২:৫৫

‘ড্রামবাজ’ নিয়ে পান্থ কানাইয়ের যাত্রা শুরু

 5
media

‘ড্রামবাজ’ নামে একটি মিউজিক স্কুল খুলেছেন দেশের খ্যাতিমান সঙ্গীতশিল্পী পান্থ কানাই। মিরপুর ১১ নাম্বারে অবস্থিত এ স্কুলে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গেছে ইতোমধ্যে।

ড্রামকে প্রাধান্য দিয়ে খোলা এই স্কুলে শুধু ড্রামসই না, শেখানো হবে গান, গিটারও। ক্লাস নেবেন স্বয়ং পান্থ কানাই।

এ প্রসঙ্গে ‘নৌকা জমিন নাটাই’ খ্যাত এই শিল্পী বলেন, “মিউজিককে ছড়িয়ে দেয়ার তাগিদ অনুভব করতাম বেশ আগে থেকেই। এ কারণে নিজে গেয়েছি, ড্রাম বাজিয়েছি। কিন্তু আমার কাছে মনে হয় নিজের ভেতরের সঙ্গীত দিয়ে আরেকজনকে সংক্রমিত করা গেলে সেটা রাষ্ট্রেরও কাজে লাগবে। সঙ্গীত মানুষকে হিংসা ভোলায়, মানুষের সাথে মানুষের ব্যবধান কমায়।”

আগ্রহীদের ভর্তির ন্যুনতম যোগ্যতা সম্পর্কে তিনি বলেন, “ভেতরে সঙ্গীত ধারণ করতে হবে। সঙ্গীত ভালোবেসে আসলে আমি আমার সবটুকু দিয়ে তাকে শেখাবো।”

আপাতত মিরপুর দিয়ে আরম্ভ হলেও পর্যায়ক্রমে নিকেতন, উত্তরাসহ ঢাকা শহরের বেশ কিছু জায়গায় এই স্কুল চালানোর ইচ্ছের কথা জানান নগর বাউল ও সোলসসহ দেশের খ্যাতিনামা ব্যান্ডে বাজানো এই ড্রামার।

যারা ‘ড্রামবাজে’ ভর্তি হতে ইচ্ছুক তাদের এই ফেইসবুক পেইজের https://www.facebook.com/drumbuzz/ মাধ্যমে যোগাযোগ করার আহ্বান করা হয়েছে। ভর্তির সমস্ত নিয়মকানুন জানতে ফোন করতে বলা হয়ে ০১৭১২৬৮৪৮১৮ নাম্বারে।

নিউজবাংলাদেশ.কম/এমএস