artk
৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ১২:৫৮ অপরাহ্ন

শিরোনাম

খালেদার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করবেন না: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০৮ ঘণ্টা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৯ ঘণ্টা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮


খালেদার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করবেন না: স্বাস্থ্যমন্ত্রী - রাজনীতি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দলটির নেতাদের মিথ্যাচার না করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “খালেদা জিয়াকে নিয়ে তার নেতারা মিথ্যাচার করছে। তারা অহেতুক রাজনীতি করার জন্য এগুলো বলছেন।”

সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রাণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “তিনি (খালেদা জিয়া) একজন রাজনৈতিক নেতা, একটি দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তার প্রতি সবসময়ই আমাদের সদয় দৃষ্টিভঙ্গি আছে। বিএনপিকে বলব, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার করবেন না।”

তিনি আরও বলেন, “খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, একজন রাজনীতিবিদ ও বয়স্ক নারী। তার চিকিৎসার ব্যাপারে আমরা যথেষ্ট সচেতন আছি। অত্যন্ত গুরুত্ব দিয়ে মর্যাদার সঙ্গে তার চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকদের দেয়া পরামর্শ অনুযায়ী তিনি নিয়মিত ওষুধ সেবন করছেন এবং তিনি ভাল আছেন।”

কারাবন্দি থাকা অবস্থায় কাউকে জেল কোডের বাইরে চিকিৎসা দেয়া যায় না উল্লেখ করে নাসিম বলেন, “বেগম জিয়ার সর্বোত্তম চিকিৎসাসেবা করা হচ্ছে ও করা হবে। তার যেকোনো অসুবিধা দেখা হবে। তবে জেল কোডের বাইরে গিয়ে চিকিৎসা করা সম্ভব নয়। আমরা আশ্বস্ত করতে চাই, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে কোনো অবহেলা করা হচ্ছে না। করার প্রশ্নই ওঠে না।”

নাসিম বলেন, “বিএনপি অহেতুক রাজনীতি করে, সব বিষয় নিয়ে রাজনীতি করে। বেগম জিয়া নিজেই চিকিৎসার জন্য ধন্যবাদ দিয়েছেন, তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) এসেছেন। চিকিৎসা নিয়েছেন, ওষুধ খাচ্ছেন। তিনি ভাল আছেন।”

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে জানতে চাওয়া হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এটা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিষয়। আমি এ ব্যাপারে কিছু বলতে পারবো না।”

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, “খালেদা জিয়া ওষুধ সেবন করছেন। তিনি ৭৩ বছরের ঊর্ধ্বে একজন বয়স্ক মানুষ। বয়সের কারণে অনেক সমস্যা থাকে। তবে তিনি চিকিৎসা নিচ্ছেন এবং ভাল আছেন।”

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। সেই দিন থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন তিনি। বিএনপি এই বিষয়টি নিয়ে মিথ্যাচার করছে।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত