artk
৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১৮, ৬:০৪ অপরাহ্ন

শিরোনাম

বুকমার্কসের মেনু বদল করেছে ফেসবুক

আই-টেক প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৮৪২ ঘণ্টা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১২৫১ ঘণ্টা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮


বুকমার্কসের মেনু বদল করেছে ফেসবুক - আই-টেক
ছবি: সংগৃহিত

বুকমার্কস মেনু আপডেট করেছে ফেসবুক। অ্যাকাউন্টের ওপরে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

ইতোমধ্যে ফেসবুকের বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনতে আগে বিভিন্ন পেজ যেমন অ্যাকাউন্ট সেটিংস, প্রাইভেসি শর্টকাট, নিউজ ফিড প্রেফারেন্সেস, অ্যাক্টিভিটি লগ ও পেমেন্ট সেটিংসে আলাদাভাবে যেতে হতো। এখন থেকে এই সেটিংসগুলো একত্রেই বুকমার্কস মেনুতে পাওয়া যাবে।

নতুন আপডেটে অতিরিক্ত ক্লিক করা এড়াতে বুকমার্কসের অনেক অপশন সামনে রাখা হয়েছে। পরিবর্তন আনা হয়েছে ইন্টারফেইস ও আইকনেও।এছাড়াও, ফেসবুক ‘প্রাইভেসি শর্টকাটস’ নামে একটি ফিচার যোগ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নির্ধারণ করতে পারবেন কে তাদের প্রোফাইল দেখতে পারবেন এবং কারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

গত মাসে রাজনৈতিক কনসালটেন্সি ফার্ম কেমব্রিজ অ্যানালিটিকার বিরুদ্ধে পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য চুরির অভিযোগ ওঠে। এই তথ্যগুলো ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এ ঘটনায় জনরোষের মুখে পড়ে প্রাইভেসি সেটিংসের ইন্টারফেইস সহজ করার ঘোষণা দেয় ফেসবুক।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য