artk
৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ৬:৪৬ অপরাহ্ন

শিরোনাম

তরুণ নেতৃত্ব বিকাশে রাজধানীতে ফেলোশিপ কর্মসূচি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪০ ঘণ্টা, রোববার ১৫ এপ্রিল ২০১৮


তরুণ নেতৃত্ব বিকাশে রাজধানীতে ফেলোশিপ কর্মসূচি - জাতীয়

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো সিরাজুম মুনির টিপু, সহ-সম্পাদক, কেন্দ্রীয় সাব-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজধানীর সূত্রাপুরে নারী ও যুব সমাবেশের আয়োজন করে।

এ সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় নারী ও যুব নেতারা অংশ নেন এবং আওয়ামী লীগের দলীয় গঠণতন্ত্র পাঠচর্চার মাধ্যমে দলের অভ্যন্তরে গণতান্ত্রিক চর্চার বিষয় নিয়ে আলোচনা করেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় সিরাজুম মুনির টিপু এই সমাবেশটি পরিচালনা করেন।

ডিআইয়ের ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের আওতায় দশম ব্যাচ ফেলোশিপ কর্মসূচির অ্যাসাইনমেন্টের অংশ হিসেবে তিনি এ সমাবেশ আয়োজন করেন।

ডিআই ১৮ ডিসেম্বর ২০১৭ তারিখে তরুণ নেতৃত্ব ফেলোশিপ কর্মসূচির দশম ব্যাচের কার্যক্রম শুরু করে। ২১ জন তৃণমূল পর্যায়ের ও ঢাকার প্রতিশ্রুতিশীল রাজনৈতিক নেতাদের অংশগ্রহণে আয়োজিত ৪ মাসের এই কোর্সটি আগামী ২৫ এপ্রিল ২০১৮ নাগাদ শেষ হবে।

ফেলোশিপ কর্মসূচির ৪ মাস ধরে এই রাজনৈতিক ফেলোরা রাজনৈতিক দলগুলোতে গণতন্ত্র, ক্যাম্পেইন ম্যানেজমেন্ট, আভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা, শান্তিপূর্ণ নির্বাচন, রাজনৈতিক যোগাযোগ প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং পরবর্তীতে নিজ নিজ এলাকায় হাতে কলমে অ্যাসাইনমেন্ট সম্পাদন করেন। গ্রাজুয়েশনের পর দশম ব্যাচের ফেলোরা ডিআইর ফেলো আলামনাই নেটওয়ার্কের সদস্য হবেন। সারা দেশে এ নেটওয়ার্কের প্রায় ২২৮ জনেরও বেশি সদস্য আছে। এই ফেলোশিপ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে, তৃণমূল ও জাতীয় পর্যায়ের তরুণ রাজনৈতিক নেতাদের দায়িত্বশীল নেতা হিসেবে তাদের দক্ষতা বৃদ্ধি করা।

নারী ও যুব সমাবেশ অনুষ্ঠানটি ইউএসএআইডি ও ইউকেএইডর যৌথ অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের স্ট্রেংদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেইপ (এসপিএল) প্রকল্পের অধীনে আয়োজিত হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত