artk
৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১৮, ৫:৫৩ অপরাহ্ন
ব্রেকিং
চলচ্চিত্রকার আমজাদ হোসেন মারা গেছেন                    

শিরোনাম

সহজে সুচে সুতা গাঁথবেন কীভাবে (ভিডিও)

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০২৩ ঘণ্টা, রোববার ১৫ এপ্রিল ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৪ ঘণ্টা, রোববার ১৫ এপ্রিল ২০১৮


সহজে সুচে সুতা গাঁথবেন কীভাবে (ভিডিও) - লাইফস্টাইল

সুচে সুতা গাঁথা কুব সহজ কাজ নয়। অনেক নারীই এই কাজটি চট জলদি করে ফেলতে পারেন না। এজন্য অন্যের সাহায্য নিতে হয় তাকে।

স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার দিনগুলোর কথা কী মনে পড়ছে? বাড়িতে হাজার অনুশীলনের পরও বারবারই হাতছাড়া হয়ে যেত পুরস্কার। কারণ বারবারই গলছে গলছে করেও সুচের সরু ফুটো দিয়ে সুতাটাকে আর গাঁথা যেত না। বা তাড়াহুড়ো করে বেরোনোর সময় জামার বোতাম সেলাই করতে গেলেন, আর অনেক চেষ্টার পর সুচে সুতা ঢোকাতে পারলেন। ততক্ষণে ঘড়ির কাঁটা অনেকটাই এগিয়ে গেছে। সুচে সুতা পরানো নিয়ে এই ধরনের অভিজ্ঞতা কম-বেশি সকলেরই। কিন্তু একটু বুদ্ধির ব্যবহারে খুব সহজেই সুচে সুতা পরানো যায়। যা আমরা অনেকেই জানি না।

সম্প্রতি সুচে সুতো পরানোর সহজ একটি কৌশল ভাইরাল হয়েছে। জন বিক নামে এক টুইটার ব্যবহারকারী সুচে সুতো পরানোর একটি ভিডিও শেয়ার করেছেন। তার ক্যাপশনে জন লিখেছেন, “সবচেয়ে খারাপ লাগবে যখন জানবেন এতদিন ধরে আপনি একটা ভুল পদ্ধতি অনুসরণ করছিলেন।” শেয়ারের পরই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে। এখনও পর্যন্ত ৩৫ হাজার রিটুইট এবং ৭১ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে।

কী সেই সহজ কৌশল (ভিডিও)?

ভিডিওতে দেখা গেছে, হাতের তালুতে সুতো রেখে তার ওপর সূচের ছিদ্রের অংশ রেখে কিছুক্ষণ আঙুল দিয়ে হালকাভাবে ঘষছেন এক মহিলা। আর ম্যাজিকের মতো সুতা ওই ছিদ্রের মধ্যে প্রবেশ করলো। এর জন্য হাত পরিষ্কার এবং শুকনো হওয়া উচিত। বা এই কৌশল প্রয়োগ করার জন্য যে জায়গা বেছে নেবেন তা পরিষ্কার এবং শুকনো হতে হবে। তা যেন খুব নরম এবং খুব বেশি মসৃণ না হয়।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য