artk
৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭:৫৫ অপরাহ্ন

শিরোনাম

ইউনাইটেড হাসপাতালকে ২০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৪ ঘণ্টা, বুধবার ২১ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩৪০ ঘণ্টা, বৃহস্পতিবার ২২ মার্চ ২০১৮


ইউনাইটেড হাসপাতালকে ২০ লাখ টাকা জরিমানা - জাতীয়

রোগ নির্ণয়ের পরীক্ষায় মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহারসহ বিভিন্ন অনিয়মের দায়ে ইউনাইটেড হাসপাতালকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর গুলশান-২ এ অবস্থিত এ হাসপাতালটিতে অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে স্বাস্থ্য অধিদপ্তর ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারওয়ার আলম জানান, ইউনাইটেড হাসপাতালের মাইক্রোবায়োলজি ল্যাব, হিস্টোপ্যাথলজিল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাব, হেমাটোলজি ল্যাবসহ সব ল্যাবে অভিযান চালানো হয়েছে। এসময় বিভিন্ন টেস্টে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে।”

তিনি আরও জানান, ইউনাইটেড হাসপাতালে চলছে অভিযান অপারেশনের পর সেলাইয়ে ব্যবহৃত সুতার মেয়াদও প্রায় শেষ পর্যায়ে। মাত্র সাতদিন মেয়াদ থাকলেও এক্ষেত্রে কর্তৃপক্ষের যথাযথ কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায়নি। হাসপাতালটির ফার্মেসিতে বেশ কিছু ওষুধ পাওয়া গেছে, যা অননুমোদিত প্রতিষ্ঠান থেকে সরবরাহ করা হয়েছে। এসব অনিয়মের কারণে হাসপাতালটিকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগেও একাধিকবার অনিয়মের অভিযোগে হাসপাতালটিকে জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি ল্যাবে রোগ নির্ণয়ের মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট (রোগ নির্ণয়ের জন্য রাসায়নিক উপাদান) ব্যবহার এবং ফার্মেসিতে প্রশাসনের অনুমোদনহীন ওষুধ রাখায় রাজধানীর অ্যাপোলো হাসপাতাল ও ফার্মেসিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত