artk
৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ১৮ জুলাই ২০১৮, ২:৩৬ অপরাহ্ন

শিরোনাম

দুদক রাতকানা বাদুড়ের মতো আচরণ করছে: রিজভী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬১০ ঘণ্টা, বুধবার ২১ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৫৮ ঘণ্টা, বৃহস্পতিবার ২২ মার্চ ২০১৮


দুদক রাতকানা বাদুড়ের মতো আচরণ করছে: রিজভী - রাজনীতি

“দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব প্রতিষ্ঠান। সাজাপ্রাপ্ত আসামিরা রাষ্ট্রীয় দায়িত্বে থাকে অথচ তাদের ব্যাপারে দুদক রাতকানা বাদুড়ের মতো আচরণ করছে। আর খালেদা জিয়া ও বিএনপির পিছনে পড়ে থাকতেই যেন দুদকে দায়িত্ব দেয়া হয়েছে।”

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, “সাজাপ্রাপ্ত আসামিরা মন্ত্রিত্ব করছেন, তখন তার (দুদক) চোখ কানা হয়ে থাকে। দুজন মন্ত্রী সাজাপ্রাপ্ত। লুট হচ্ছে সারা বাংলাদেশের রাষ্ট্রীয় অর্থনীতি। অথচ তারা (দুদক) রাতকানা বাদুড়ের মতো আচরণ করছে। যেই স্বচ্ছতা তার দেখানোর কথা, তিনি তা দেখাতে পারেননি।”

তিনি আরও বলেন, “যে অন্ধ, সে কখনোই স্বচ্ছতা দেখতে পারবে না। এভাবেই তাকে তৈরি করা হয়েছে। আওয়ামী লীগের যে অস্বচ্ছতা, আওয়ামী লীগের যে দুর্নীতি, যে কলঙ্ক, এত কিছু! সরকারি ব্যাংক, বেসিক ব্যাংক, সোনালী ব্যাংক, পদ্মা সেতু নিয়ে দেশ-বিদেশ থেকে নানা প্রতিষ্ঠান অভিযোগ করেছে, তখনো নির্লিপ্ত থেকেছে এই দুদক।”

দুদকের বিরুদ্ধে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, “বিএনপির ব্যাপারে তারা একেবারে উঠেপড়ে লাগে। খালেদা জিয়ার ব্যাপারে উঠে পড়ে লাগে। কারণ, তিনি যার চাকরি করেন, তার চাকরিটা নিশ্চিত করতেই তিনি এই কাজ করছেন। বিরোধী দল এবং বিরোধী দলের নেত্রীকে মানসিকভাবে বিপর্যস্ত করা, নির্দয় নিপীড়নের যন্ত্র হচ্ছে তারা।”

আগামী রোববার দুদক খালেদা জিয়ার সাজা বৃদ্ধির জন্য আবেদন করবে—এ বিষয়ে রিজভী বলেন, “এটা সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দুদকের চেয়ারম্যান দলীয় এজেন্ডা নিয়ে এখানে কাজ করছেন। প্রধান বিচারপতিকে সরিয়ে দেয়া হয়েছে। আর দুদকের মতো প্রতিষ্ঠানে শেখ হাসিনা কোনো বিবেকবান মানুষকে রাখবেন, এটা কি ভাবা যায়?”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির নেতা আতাউর রহমান ঢালী, খায়রুল কবির খোকন, ইশতিয়াক আজিজ উলফাত, আনোয়ার হোসেন প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত