artk
৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১৮, ৬:৩৮ অপরাহ্ন

শিরোনাম

খালেদার সাজা বাড়াতে দুদকের আপিল প্রস্তুত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪৪ ঘণ্টা, বুধবার ২১ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫৪৮ ঘণ্টা, বুধবার ২১ মার্চ ২০১৮


খালেদার সাজা বাড়াতে দুদকের আপিল প্রস্তুত - কোর্ট-কাচারি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড আরও বাড়াতে আপিল প্রস্তুত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার সকালে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন। আগামী ২৫ মার্চ নাগাদ এ আপিল হাইকোর্টে দায়ের করতে পারবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এর আগে নিম্ন আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ আবেদনের শুনানি নিয়ে গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে পরদিন ১৩ মার্চ আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক।

পরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ দুই আবেদনের শুনানির জন্য ১৪ মার্চ দিন ধার্য করেন। এরপর ওইদিন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষ ও দুদককে জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে) দায়ের করতে বলে চার মাসের জামিন ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেন। এ আদেশ অনুসারে পরের দিন ১৫ মার্চ রাষ্ট্রপক্ষ ও দুদক লিভ টু আপিল দায়ের করেন।

১৮ মার্চ এ আপিলের ওপর শুনানি শেষে আদেশের জন্য ১৯ মার্চ দিন ধার্য করেন আদালত। এদিন রাষ্ট্রপক্ষ ও দুদকের লিভ টু আপিল মঞ্জুর করে আপিলের অনুমতি দেন প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ।

একই সঙ্গে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এ আপিলের শুনানির জন্য ৮ মে দিন ধার্য করেছেন আদালত।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য