artk
১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ৪:২৭ পূর্বাহ্ণ

শিরোনাম

অবশেষে পদত্যাগ করলেন রিচার্ড হ্যালসল

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৫৪ ঘণ্টা, মঙ্গলবার ২০ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯২৯ ঘণ্টা, বুধবার ২১ মার্চ ২০১৮


অবশেষে পদত্যাগ করলেন রিচার্ড হ্যালসল - খেলা

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে ছিলেন না বাংলাদেশের সহকারী কোচ রিচার্ড হ্যালসল। এরপরই গুঞ্জন ছিল বাংলাদেশ ক্রিকেট দলের সবকারী কোচ রিচার্ড হ্যালসল আর থাকছেন না! সেটাই সত্যি হলো।

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি হ্যালসলের পদত্যাগের খবর নিশ্চিত করেছে।

অবশ্য নিদাহাস ট্রফির পর বিসিবি জানিয়েছিল তিনি ছুটিতে আছেন। বিসিবি আজ নিশ্চিত করেছে, রিচার্ড হ্যালসল পদত্যাগ করেছেন। পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পদত্যাগপত্র পাঠিয়েছেন হ্যালসল।

বিসিবিও তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

২০১৪ সালের অক্টোবরে জাতীয় ক্রিকেট দলের নতুন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সাক্ষর করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর দুই বছর বাংলাদেশের ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেন তিনি। এরপর ২১৬ সালে পদোন্নতি দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলের। 

সহকারী কোচ রুয়ান কালপাগের সঙ্গে চুক্তি বাতিলের পর চন্দিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত হ্যালসলের সাথে চুক্তি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের সময় রিচার্ড হ্যালসলকেই ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি পদত্যাগ করলেন।

বাংলাদেশে দায়িত্ব নেয়ার আগে ছিলেন ইংল্যান্ড জাতীয় দলের ফিল্ডিং কোচ। ইংল্যান্ডেও পরে পদোন্নতি পেয়ে হন সহকারী কোচ। সেই সময় অ্যান্ডি ফ্লাওয়ারের অসুস্থতা ও বিশ্রামে টুকটাক মূল কোচের দায়িত্বও পালন করেছেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত