artk
৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১৮, ৭:০৬ অপরাহ্ন

শিরোনাম

বোলিং র‌্যাঙ্কিংয়ে রুবেলের ৪০ ধাপ উন্নতি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১১ ঘণ্টা, মঙ্গলবার ২০ মার্চ ২০১৮


বোলিং র‌্যাঙ্কিংয়ে রুবেলের ৪০ ধাপ উন্নতি - খেলা

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ভারতের কাছে ৪ উইকেটে হেরে শিরোপার স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের। তবে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফরমেন্স করার সুবাদে আইসিসি টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও পেসার রুবেল হোসেনের। এই দুজনের উন্নতির সময়ে আবার অবনতি হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানের।

টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৯৯ রান করেন মুশফিক। ফলে র‌্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়ে ৪৭তম স্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৪৬৮। মুশফিক ছাড়াও বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সাব্বিরের রহমানের অবস্থানের উন্নতি হয়েছে।

ফাইনালের আগে ৪ ম্যাচে ৭০ রান করেছিলেন সাব্বির। তবে ফাইনালে জ্বলে উঠে তার ব্যাট। ৭৭ রানের অসাধারণ ইনিংস খেলেন। এতে লড়াই করার পুঁজিও পায় বাংলাদেশ। পুরো আসরে ১৪৭ রান করেছেন সাব্বির। র‌্যাঙ্কিংয়ে ১৮তম স্থানে আছেন তিনি। এছাড়া সৌম্য সরকার ৩১তম, তামিম ইকবাল ৪০তম,মাহমুদউল্লাহ রিয়াদ ৪২তম ও সাকিব আল হাসান ৪৫তম স্থানে রয়েছেন। ১০১তমস্থানে রয়েছেন লিটন দাস।

নিধাস ট্রফিতে ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন রুবেল। তাই র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় ৪০ ধাপ এগিয়ে ৪২তম স্থানে রয়েছেন রুবেল। টুর্নামেন্টে ৭ উইকেট পেলেও এক ধাপ পিছিয়ে ৮-এ নেমে গেছেন মোস্তাফিজুর রহমান। অলরাউন্ডার টেবিলে আরো এক ধাপ পিছিয়েন সাকিব। তৃতীয় স্থানে রয়েছেন সাকিব। অবশ্য নিধাস ট্রফিতে মাত্র ২ ম্যাচ খেলেছেন তিনি। ব্যাট হাতে ১৪ রান ও বল হাতে ২ উইকেট নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য