artk
৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪:৪৭ পূর্বাহ্ণ

শিরোনাম

সাকিব-নুরুলের শাস্তি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৯ ঘণ্টা, শনিবার ১৭ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২০১০ ঘণ্টা, শনিবার ১৭ মার্চ ২০১৮


সাকিব-নুরুলের শাস্তি - খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের নাটকীয় জয়ের ম্যাচে আচরণবিধি ভাঙার দায়ে শাস্তি পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান। দুই জনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের নামের পাশে যোগ হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট।

ঘটনার শুরু ম্যাচের শেষ ওভারে। জয়ের জন্য সেই ওভারে বাংলাদেশের দরকার ছিল ১২ রান। ইসুরু উদানার প্রথম বলটি ছিল বাউন্সার। রান নিতে পারেননি মুস্তাফিজ। পরের বলও বাউন্সার, আবারও রান নেই। মাহমুদউল্লাহকে স্ট্রাইক দিতে গিয়ে রান আউট মুস্তাফিজ। টি-টোয়েন্টিতে ওভারে সর্বোচ্চ একটি বল কাঁধের ওপর দিয়ে করা যায়।

মুস্তাফিজ যখন ফিরছেন, মাহমুদউল্লাহ লেগ আম্পায়ারের দৃষ্টি আকর্ষণ করেন। আম্পায়ার ‘নো’ বলের সংকেত দেন।এবার প্রতিবাদ লঙ্কানদের। তারা আম্পায়ারকে ঘিরে ধরেন। লেগ আম্পায়ার গিয়ে মূল আম্পায়ারের সঙ্গে আলোচনা করে ‘নো’ তুলে নেন। এবার প্রতিবাদ করেন মাহমুদউল্লাহ। মাঠের বাইরে ক্ষোভে ফেটে পড়েন সাকিব।

২০১৬ সালে ডিমেরিট পয়েন্ট চালু হওয়ার পর এই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তারা। উত্তেজনার ম্যাচে শেষ ওভারে মাঠের ভেতরের মতো বাইরেও জমেছিল নাটক। আম্পায়ারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে এক পর্যায়ে দুই ব্যাটসম্যানকে বেরিয়ে আসতে ইশারা দিয়েছিলেন অধিনায়ক সাকিব।

অন্য দিকে বাংলাদেশ দলের বেঞ্চে থাকা নুরুল হাসানের লঙ্কানদের বেশ কজনের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরার দিকে আঙুল উঁচিয়ে কথা বলতে দেখা যায় তাকে। শনিবার সকালে সাকিব আর নুরুল দুজনেই ম্যাচ রেফারি ক্রিস ব্রডের শাস্তি মেনে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য