artk
৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪:৪৭ পূর্বাহ্ণ

শিরোনাম

‘রিমান্ডে নির্যাতনে ছাত্রদল নেতার মৃত্যু’, রোববার সারা দেশে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১৫ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৪১০ ঘণ্টা, বৃহস্পতিবার ১৫ মার্চ ২০১৮


‘রিমান্ডে নির্যাতনে ছাত্রদল নেতার মৃত্যু’, রোববার সারা দেশে বিক্ষোভ - রাজনীতি
জাকির হোসেন মিলন (ফাইল ফটো)

রিমান্ড শেষে কারাগারে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের মৃত্যুর প্রতিবাদে রোববার সারা দেশে কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

এ ছাড়া মিলনের আত্মার মুক্তি কামনায় শুক্রবার বাদ জুমা দেশব্যাপী মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, “ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি ও তেজগাঁও থানার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে রিমান্ডে নিয়ে পাশবিক অত্যাচার করে হত্যা করা হয়েছে।”

এর প্রতিবাদে রোববার রাজধানীর সব থানা, সারা দেশে জেলা ও মহানগরে বিএনপি নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ এবং বিক্ষোভ মিছিল করবেন।

উল্লেখ্য, রিমান্ড শেষে কারাগারে নেয়ার পর গত সোমবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন ছাত্রদল নেতা জাকির হোসেন মিলন।

এর পর মাসুদ নামে এক কারারক্ষী তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। ওই দিন সকাল পৌনে ৯টার দিকে চিকিৎসকরা জাকিরকে মৃত ঘোষণা করেন।

এর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, পুলিশি নির্যাতনে গুরুতর আহতাবস্থায় চিকিৎসার অভাবে ছাত্রদল নেতা মিলন অকালে মারা যান।

গত ৬ মার্চ মানববন্ধন থেকে মিলনকে আটক করে পুলিশ। পর দিন আদালতে হাজির করে রমনা থানা পুলিশ তাকে রিমান্ডে নেয়ার আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার থেকে মিলনকে রমনা থানায় রিমান্ডে নেয়া হয়। পরে তাকে ডিবি কার্যালয়ে রিমান্ডে নেয়া হয়। টানা তিন দিন রিমান্ডে থাকার পর সোমবার ভোরে কারাগারে তার মৃত্যু হয়।

ছাত্রদল নেতা মিলনের বাড়ি শরীয়তপুরের সখিপুর থানার বাহাউদ্দিন মুন্সিকান্দি গ্রামে। গাজীপুরের টঙ্গি এলাকায় তিনি স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত