artk
১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ৪:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম

লড়াই করে হারলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯০৮ ঘণ্টা, বৃহস্পতিবার ১৫ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫১০ ঘণ্টা, বৃহস্পতিবার ১৫ মার্চ ২০১৮


লড়াই করে হারলো বাংলাদেশ - খেলা

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি নিদাহাস ট্রফিতে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের সঙ্গে লড়াই করে হেরেছে টাইগাররা। মুশফিকুর রহিমের অসাধারণ ব্যাটিংয়ে শেষ মুহূর্তে মাত্র ১৭ রানে হেরেছে রিয়াদের দল। ১৭৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেটে ১৫৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফাইনালে উঠতে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে।

ভারতের দেয়া ১৭৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১২ রানে ওপেনার লিটনকে হারায় তারা। লিটন ব্যক্তিগত সাত রানে বিদায় নেন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকার মাত্র এক রান করে বিদায় নেন। এরপর দলীয় ৪০ রানে ওপেনার তামিম ইকবাল ব্যক্তিগত ২৭ রান করে বিদায় নেন।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সাথে নিয়ে মুশফিকুর রহিম দারুণ ব্যাটিং শুর করেন। রিয়াদ ১১ রান করে বিদায় নিলে সাব্বিরকে সাথে নিয়ে জয়ের স্বপ্ন দেখান মুশফিক। কিন্তু সাব্বির ২৩ বলে ২৭ রান করে বিদায় নিলে থামেনি মুশফিকের লড়াই। টানা দুই ম্যাচেই হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিক। কিন্তু শেষ মুহূর্তে মিরাজ সাত রান করে বিদায় নেন। তবে দেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ৫৫ বলে ৭২ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন। তার ইনিংসে আটটি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে।

এর আগে বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার রোহিত শর্মা ও সুরেশ রায়নার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৭৬ রান সংগ্রহ করেন তারা। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালান ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা। দ্রতই হাফসেঞ্চুরি তুলে নেন এই ঝড়ো ব্যাটসম্যান। ১০ ওভারের শেষ বলে পেসার রুবেল হোসেন ভারত শিবিরে প্রথম আঘাত হানেন। দলীয় ৭০ রানের মাথায় শিখর ধাওয়ান ব্যক্তিগত ৩৫ রানে রুবেলের বলে সরাসরি বোল্ড হন।

এরপর সুরেশ রায়নাকে সাথে নিয়ে দলকে এগিয়ে নেন রোহিত শর্মা। দলীয় ১৭২ রানের সাথায় আবারও ভারত শিবিরে আঘাত হানেন পেসার রুবেল হোসেন। তার অসাধারণ ডেলিভারিতে ব্যক্তিগত ৪৭ রানে সৌম্যর তালুবন্দী হন সুরেশ।

শেষ ওভারে রুবেল হোসেন নিজের বলেই ওপেনার রোহিত শর্মাকে রান আউট করে সাজঘরে ফেরান। তিনি ৬১ বলে পাঁচ বাউন্ডারি ও পাঁচ ছক্কায় ৮৯ রান করেন। বল হাতে পেসার রুবেল হোসেন একাই দুটি উইকেট শিকার করেন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত