artk
৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ৬:৪০ অপরাহ্ন

শিরোনাম

খালেদাকে কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ বহাল

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৯ ঘণ্টা, বুধবার ১৪ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৬ ঘণ্টা, বৃহস্পতিবার ১৫ মার্চ ২০১৮


খালেদাকে কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ বহাল - কোর্ট-কাচারি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ বহাল রয়েছে। এর আগে খালেদা জিয়ার বিরুদ্ধে হাজিরা পরোয়ানার (প্রোডাকশন ওয়ারেন্ট-পিডব্লিউ) নির্দেশ দিয়ে ২৮ মার্চ শুনানির দিন ধার্য করেছিলেন আদালত। পরে জামিন আবেদনসহ পিডব্লিউ জারির নির্দেশ বাতিল চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৭ জন আসামির মধ্যে ৪৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে রয়েছেন ২৯ জন এবং কারাগারে রয়েছেন একজন।

কুমিল্লার কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি জানান, বুধবার দুপুরে কুমিল্লার আমলি আদালত-৫-এর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুস্তাইন বিল্লাহ আগের দেয়া আদেশ বহাল রাখেন। এর ফলে ২৮ মার্চ কুমিল্লার আদালতে খালেদা জিয়াকে হাজির হতে হবে।

কুমিল্লার আদালতে দায়ের করা মামলায় খালেদা জিয়ার জামিন এবং হাজিরা পরোয়ানার নির্দেশ বাতিল চেয়ে গতকাল মঙ্গলবার আদালতে আবেদন করেন বলে জানান বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মো. কাইমুল হক। তিনি বলেন, বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুস্তাইন বিল্লাহ জামিন নিয়ে কোনো সিদ্ধান্ত দেননি। ২৮ মার্চ খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানির দিন বহাল রেখেছেন তিনি।

কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি বলেন, আদালত খালেদা জিয়ার আইনজীবীদের করা আবেদন নিয়ে কোনো আদেশ দেননি। ২৮ মার্চের শুনানির দিন বহাল রেখেছেন। ১২ মার্চ হাজিরা পরোয়ানা জারির বিষয়টি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত সোমবার খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানায় গ্রেপ্তার দেখানোর আবেদন গ্রহণ করে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) জারি করেন কুমিল্লার আদালত। একই সঙ্গে তাকে ২৮ মার্চ মামলার শুনানির দিন কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় আদালত।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি ওই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৪৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ২৪ এপ্রিলের মধ্যে তামিলের নির্দেশ দিয়েছিলেন আদালত। ওই আদালতের বিচারক কুমিল্লা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নব বেগম এ আদেশ দেন।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত