artk
১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৫ জুন ২০১৮, ৪:০০ অপরাহ্ন

শিরোনাম

ফাইনালের স্বপ্ন নিয়েই ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৪০ ঘণ্টা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯৩৬ ঘণ্টা, বুধবার ১৪ মার্চ ২০১৮


ফাইনালের স্বপ্ন নিয়েই ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ - খেলা
ফাইল ফটো

প্রথম ম্যাচে ভারতের সাথে হারের পর কিছুটা হতাশ ছিল বাংলাদেশ দল। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়া জয়ের পর এখন ফাইনাল খেলার স্বপ্ন দেখছে টাইগাররা। ফাইনালের স্বপ্ন নিয়ে পরিকল্পানা মতোই এগোতে চায় প্রতিটি ম্যাচ ধরে। বুধবার ভারতের বিপক্ষে মাঠে নামার আগে মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

সামনে এগিয়ে চলার পথচলায় বাংলাদেশ এখন সামনে পাচ্ছে ভারতকে। স্বপ্নের সীমানায় ফাইনাল থাকলেও মাহমুদউল্লাহর দৃষ্টি আপাতত ভারতের বিপক্ষে ম্যাচ নিয়েই। তিনি বলেন,“ভারত খুব ভালো খেলছে। টি-টোয়েন্টি সংস্করণটটিই এমন যে নির্দিষ্ট দিনে যে ভালো খেলবে, স্কিলগুলো ঠিকঠাক খেলতে পারবে, তাদেরই ফল ভালো হবে।”

শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয়ে অধিনায়কের কণ্ঠে সেই আত্মবিশ্বাসের ছোঁয়া লেগেছে। রিয়াদ বলেন,“ আমি সবসময়ই বলছিলাম আমাদের সামর্থ্য আছে, বিশ্বাস আছে যে, আমরা ভালো করতে পারি। শুধু মাঠে করে দেখাতে হবে। দলের জন্য, দেশের জন্য কিছু করার তাগিদ ছিল। সেটাই হয়তো সবাইকে অনুপ্রাণিত করেছে। গত ম্যাচের জয়টি আমাদের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। এখান থেকে হয়ত আমরা ইতিবাচক দিকগুলো নিয়ে সামনের ম্যাচগুলো খেলব।”

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের লক্ষ্য নিয়ে আরও বলেন,“আমরা এই সফরে আসার আগে প্রথম লক্ষ্যই ছিল যে ফাইনাল খেলতে হবে। নিজেরা বলেছিলাম যে আমরা ফাইনাল খেলতে চাই ও ফাইনাল খেলব। লক্ষ্য, যত বেশি সম্ভব ম্যাচ জেতা।”

এক জয়েই যে টি-টোয়েন্টির জগতে শক্ত ভিত পেয়ে গেছে বাংলাদেশ, সেটি ভাবছেন না মাহমুদউল্লাহ। ফলে নিজেদের পা মাটিতেই রাখছেন বাংলাদেশ দল। এ বিষয়ে রিয়াদ বলেন,“এমন নয় যে আমরা অনেক কিছু করে ফেলেছি। আমাদের পা মাটিতেই আছে। এটা কেবলই একটা শুরু। টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের নিয়ে বেশ কিছু প্রশ্ন ছিল। কেবল সরানো শুরু হয়েছে, আশা করি আস্তে আস্তে আমরা সরাতে পারব। ক্রিকেটে উন্নতির জায়গা সবসময়ই আছে। সেটি নিয়েই কাজ করব আমরা।”

তিন ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে ভারত। সমান খেলায় শ্রীলঙ্কার পয়েন্ট ২। এক ম্যাচ কম খেলে বাংলাদেশের পয়েন্ট ২।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য