artk
১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৫ জুন ২০১৮, ৩:৪৬ অপরাহ্ন

শিরোনাম

সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩০ ঘণ্টা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১২১ ঘণ্টা, বুধবার ১৪ মার্চ ২০১৮


সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী - জাতীয়

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী বুধবার দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর।

মঙ্গলবার বিকেল ৪ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

এরআগে রোববার সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চার দিনের সফরে সিঙ্গাপুরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরসূচি অনুযায়ী বুধবার দেশে ফেরার কথা ছিলো তার।

সিঙ্গাপুরের চাংঙ্গী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান সিনিয়র মিনিস্টার স্টেট অব সিঙ্গাপুর ড. এমিখোর এবং সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার সকালে সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনের ন্যাশনাল অর্কিড গার্ডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি অর্কিডের নামকরণ করা হয়। নামকরণ অনুষ্ঠান শেষে বোটানিক্যাল গার্ডেন ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

এরপর সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল পৌনে ১০টায় হোটেল সাংরিলার টাওয়ার বলরুমে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী।

নেপালে ভয়াবহ উড়োজাহাজ দুর্ঘটনায় ৫০ জন নিহতের প্রেক্ষাপটে সোমবারই সফর সংক্ষিপ্ত করে একদিন আগে দেশে ফেরার সিদ্ধান্ত জানান শেখ হাসিনা। চারদিনের সফরের নির্ধারিত কর্মসূচিতে কাটছাঁট করায় মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের নৈশভোজের অনুষ্ঠান বাতিল করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত