artk
১২ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৫ জুন ২০১৮, ৪:২৮ পূর্বাহ্ণ

শিরোনাম

টাইগারদের কোচ হচ্ছেন না ইংল্যান্ডের ফারব্রেস

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৭ ঘণ্টা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮


টাইগারদের কোচ হচ্ছেন না ইংল্যান্ডের ফারব্রেস - খেলা

আলোচনার মধ্য দিয়েই বাংলাদেশে ক্রিকেট দলের নতুন কোচ হওয়ার কথা ছিল পল ফারব্রেস। কিন্তু শেষ মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ‘না’ করে দিয়েছেন বর্তমানে ইংল্যান্ডের সহকারী কোচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো আশা ছাড়েনি ইংলিশ কোচ পল ফারব্রেসের ব্যাপারে।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র ক্রিকইনফোকে জানিয়েছে, গত সপ্তাহে বাংলাদেশের কোচ হিসেবে চুক্তি সই করার খুব কাছেই চলে গিয়েছিলেন ফারব্রেস। কিন্তু চুক্তিপত্র পাঠানোর পর সাবেকে এই ইংলিশ উইকেটকিপার-ব্যাটসম্যান বিসিবিকে জানান, এই মুহূর্তে তিনি বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারছেন না। এই বিষয়ে ফারব্রেস বা দুপক্ষের কেউই কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত ৭ মার্চ বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেছিলেন, কোচ চূড়ান্ত করে ফেলেছেন তারা। যিনি সবার ‘পরিচিত ব্যক্তি’। এপ্রিলের প্রথম সপ্তাহেই নতুন কোচ দলের সঙ্গে যোগ দেবেন।
তিনি বলেছিলেন,“আমরা আমাদের প্রধান কোচ চূড়ান্ত করে ফেলেছি। আশা করছি, এপ্রিলের প্রথম সপ্তাহে তিনি বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। এই মুহূর্তে আমি তার নাম প্রকাশ করতে চাচ্ছি না। তবে তিনি সুপরিচিত ব্যক্তি। চন্ডিকা হাথুরুসিংহের মতো নন।”

কিন্তু চার দিন পরই সুর পাল্টে যায় বোর্ড প্রধানের।  ইংল্যান্ড দলের সঙ্গে ফারব্রেসের সাফল্যও বিসিবির চোখ এড়ায়নি। প্রধান কোচ ট্রেভর বেলিসের সহকারী হিসেবে ইংল্যান্ডের সীমিত ওভারের দলকে অসাধারণ সাফল্য এনে দিতে সাহায্য করেছেন ফারব্রেস। ইংল্যান্ড তাদের শেষ দশটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের নয়টিতেই জিতেছে। আর ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে হয়েছে রানার্স-আপ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য