artk
৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১:২৯ পূর্বাহ্ণ

শিরোনাম

খালেদার জামিন স্থগিত করেননি চেম্বার আদালত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫০৭ ঘণ্টা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৯৫৯ ঘণ্টা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮


খালেদার জামিন স্থগিত করেননি চেম্বার আদালত - কোর্ট-কাচারি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিত না করেননি চেম্বার আদালত। দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা আবেদন বুধবার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে। 

মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন চেম্বার জজ।

এর আগে খালেদাকে দেয়া হাইকোর্টের চার মাসের জামিন স্থগিত চেয়ে পৃথক আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক। এদিন সকালে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, “খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। দুপুরে চেম্বার বিচারপতির আদালতে আবেদনটি উপস্থাপন করা হবে।”

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল সকালে জানিয়েছিলেন, বেলা দেড়টায় চেম্বার বিচারপতির আদালতে আবেদন উপস্থাপন করা হবে।

এর আগে সোমবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন।

রোববার জামিনের বিষয়ে আদেশের দিন ধার্য থাকলেও মামলার নথি উচ্চ আদালতে এসে পৌঁছায়নি বলে তা একদিন পিছিয়ে সোমবার দিন ধার্য করা হয়।

গত ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান মামলাটিতে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে খালেদার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেয়া হয়।

সাজা ঘোষণার পর থেকে খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য