artk
১২ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৫ জুন ২০১৮, ৪:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল এপ্রিলে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯২৫ ঘণ্টা, রোববার ১১ মার্চ ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১৫২ ঘণ্টা, সোমবার ১২ মার্চ ২০১৮


৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল এপ্রিলে - শিক্ষাঙ্গন

৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল এপ্রিলে প্রকাশ করা হবে। রোববার সরকারি কর্মকমিশন (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। এপ্রিলের মাঝামাঝিতে ফল প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। চেষ্টা করেছি কম সময়ে পরীক্ষা শেষ করতে।”

প্রজ্ঞাপন জারির প্রায় দুই বছর পর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হচ্ছে বলেও জানান তিনি।

জানা গেছে, ৩৪তম বিসিএসে পিএসসি থেকে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় এক বছর পর নিয়োগপ্রাপ্তদের পদায়ন হয়। ৩৫তম বিসিএসে চূড়ান্ত ফল প্রকাশের প্রায় ৯ মাস পর নিয়োগ হয়। এখন ৩৬তম বিসিএসের প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের অপেক্ষায় আছেন।

বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর নিয়োগ পেতে প্রার্থীদের দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হয়। এ সময় তাদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশি যাচাই বাছাই হয়। সব পরীক্ষা-নিরীক্ষার পর প্রতিবেদন পাওয়া সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। এরপর নিয়োগপ্রাপ্তদের পদায়ন করা হয়।

উল্লেখ্য, ১১ ফেব্রুয়ারি (২০১৭ সাল) ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ২৩ মে। এতে পাঁচ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হন। এর আগে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। তবে লিখিত পরীক্ষায় অংশ নেন আট হাজার ৩১ জন।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে এক হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য