artk
৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৮ অপরাহ্ন

শিরোনাম

বাশিকিপ্রপের সভাপতি আলমগীর, সাধারণ সম্পাদক কাদের বাবু

শিল্প-সাহিত্য প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৫৩ ঘণ্টা, রোববার ১১ মার্চ ২০১৮


বাশিকিপ্রপের সভাপতি আলমগীর, সাধারণ সম্পাদক কাদের বাবু - শিল্প-সাহিত্য

বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

শনিবার (১০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে সংগঠনের সূচনা সভায় ২০১৮-২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এতে বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের পক্ষ থেকে আরো প্রকাশনের স্বত্বাধিকারী আলমগীর মল্লিককে সভাপতি ও বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সংগঠনের অন্যদের মধ্যে সহ-সভাপতি নির্বাচিত হন ঝিঙেফুল-এর গিয়াসউদ্দিন খসরু, লাবণীর ইকবাল হোসেন সানু, ছোটদের বই-এর হাশিম মিলন। যুগ্ম সাধারণ সম্পাদক ডাক-এর মো. ফেরদৌস আলম, প্রিয় প্রকাশ-এর আতিক রহমান, নলেজ ভিউ-এর মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ নির্বাচিত হন আদিগন্ত প্রকাশন-এর মোশতাক রায়হান।

পরিচালক নির্বাচন করা হয় দ্যা পপ আপ ফ্যাক্টরি-এর রুমানা শারমিন, শিশুবেলা-এর মমতাজ আহাম্মদ, শিলা প্রকাশনীর বিএম কাউছার, চিলড্রেন বুকস সেন্টার-এর যুগল সরকার, প্রগতি পাবলিশার্স-এর আসরার মাসুদ, সুপ্ত পাবলিকেশন-এর ইকবাল হোসেন সুজন, পঙ্খিরাজ-এর দেওয়ান আজিজ ও ময়ূরপঙ্খি-এর মিতিয়া ওসমান তিসমা।

আয়োজকরা জানান, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের সংগঠিত করে নিজেদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়ার জন্যই এ সংগঠনের পথচলা শুরু। সামনের দিনগুলোতে শিশুদের মনন বিকাশে এগিয়ে আসতে নানামুখী উদ্যোগ গ্রহণ করবে বাশিকিপ্রপ।

সংগঠনের সভাপতি আলমগীর মল্লিক ও সাধারণ সম্পাদক কাদের বাবু বলেন, “আপনাদের শিশুকে একটি ভালো বই উপহার দিন, এই শিশুই আপনাকে একটি সুন্দর দেশ উপহার দেবে। আর তাই ছোটদের জন্য আমরা এক হয়েছি। এই এক হওয়ার মধ্য দিয়ে শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশে আমরা অংশীদার হতে চাই।
বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকরা নিজেদের উন্নয়নের লক্ষ্যে প্রাথমিকভাবে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। সদস্য হওয়ার জন্য ফরম তুলে ১৭ মার্চের মধ্যে জমা দিতে হবে।”

উল্লেখ্য, একুশে বইমেলা ২০১৮তে বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। শনিবার উপস্থিত প্রকাশকদের কণ্ঠভোটের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি ২০১৮-২০ গঠন করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত