artk
১২ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৫ জুন ২০১৮, ৪:৩৭ পূর্বাহ্ণ

শিরোনাম

কোটি টাকার হাতির দাঁতসহ আটক দুই

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১১৪ ঘণ্টা, শনিবার ১৭ ফেব্রুয়ারি ২০১৮


কোটি টাকার হাতির দাঁতসহ আটক দুই - বিদেশ

ভারতের আসাম থেকে নেপালে পাচারের সময় ধরা পড়ল কোটি টাকা মূল্যের সাড়ে ১২ কেজি হাতির দাঁত। পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে। বৃহস্পতিবার অরুণাচল প্রদেশ থেকে শিলিগুড়ি আসা একটি বেসরকারি বাসে তল্লাশি চালিয়ে ওই দু’জনকে ধরা হয়। শুক্রবার তাদের শিলিগুড়ি এসিজেএম আদালতে তোলা হলে বিচারক তাদের পুলিশ হেফাজতের রাখার নির্দেশ দিয়েছেন।

গোয়েন্দারা জানান, আটকদের কাছ থেকে হাতির তিন টুকরো দাঁত পাওয়া গেছে। জোড়া দিলে যা প্রায় ৩ ফুটের মত লম্বা। চওড়া ৩৩ মিমি। উদ্ধার করা দাঁত কোনও পূর্ণবয়স্ক পুরুষ হাতির বলেই গোয়েন্দাদের অনুমান।

পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তিদের নাম সইফুল ইসলাম এবং সন্তোষ প্রধান। সইফুল ওই বাসের চালক। তার বাড়ি অসমের লখিমপুরে। সেখান থেকে দুটি ব্যাগে হাতির দাঁতগুলি বাসে তোলা হয়েছিল। সন্তোষ শিলিগুড়ির মাল্লাগুড়ির বাসিন্দা। একটি পরিবহণ সংস্থা সন্তোষ কাজ করে। আন্তর্জাতিক বাজারে উদ্ধার হওয়া হাতির দাঁতের মূল্য প্রায় ১ কোটি ১২ লক্ষ টাকা বলে গোয়েন্দারা জানিয়েছেন।

গোয়েন্দারা জানান, আসামের কাজিরাঙা ছাড়াও ওরাঙ জাতীয় উদ্যানে বিভিন্ন সময়ে একাধিক হাতি ও গন্ডার শিকারের ঘটনা ঘটেছে। উদ্ধার করা দাঁত তেমন কোনও এলাকা থেকেই আনা হয়েছে। বাসটি অরুণাচলের পাশিঘাট থেকে শিলিগুড়ি আসছিল।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত