artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:৩৮ অপরাহ্ন

শিরোনাম

ইউডার বসন্তবরণ উৎসব

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৪ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৩৫ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


ইউডার বসন্তবরণ উৎসব - শিক্ষাঙ্গন

মঙ্গলবার পহেলা ফাল্গুন। ঋতুরাজ এই বসন্তকে বরণ করে নিতে নানা উৎসবে মেতে ওঠে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) শিক্ষার্থীরা।

ধানমন্ডি লেকের পাড়ে ইউডার শিক্ষার্থীদের গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝঙ্কারে মুখরিত হয় নারী-পুরুষ-শিশুসহ সব বয়সী মানুষ।

যান্ত্রিক এ নগরে পাখির ডাক খুব কম শোনা যায়। ফুলের দেখা পাওয়া যায় বাসা-বাড়ির বেলকনি কিংবা পরিকল্পিত উদ্যানে। তবু কংক্রিটের জঙ্গলে বসন্ত নগরবাসীর মনে দোলা দেয়।

বসন্তকে বরণ করে নিতে বরাবরের মতো এবারো ইউডার চারুকলা ও সঙ্গীত বিভাগের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে বসন্ত উৎসব। লেকের উদ্যানে চারুকলার শিক্ষার্থীরা হলুদ ও বাসন্তী রঙের গাঁধা ফুলসহ অন্যান্য ফুলের সজ্জায় উদ্যানকে ফাগুনের রঙে রঙিন করে তোলে।

পরে অংশগ্রহণকারী সবাইকে চারুকলার শিক্ষার্থীরা রঙিন পাখি, ফুল দিয়ে বরণ করে নেন। মুড়ির মোয়া দিয়ে আপ্যায়ন করান। এরপর একে একে ফাগুনের গান, কবিতা, নৃত্য পরিবেশিত হয়।

উৎসবে ইউডার প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান, ভিসি ড. রফিকুল ইসলাম শরিফ, প্রো-ভিসি, ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, চেয়্যারমান ও সোডা, কোডা ও ইউডার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত