artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:৩৯ অপরাহ্ন

শিরোনাম

নেত্রকোনায় ২২তম বসন্তকালীন সাহিত্য উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৫৮ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


নেত্রকোনায় ২২তম বসন্তকালীন সাহিত্য উৎসব অনুষ্ঠিত - শিল্প-সাহিত্য

বসন্তের প্রথম দিন মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নেত্রকোনা সাহিত্য সমাজের উদ্যোগে জেলা শহরের মোক্তারপাড়াস্থ পাবলিক লাইব্রেরির বকুলতলা চত্বরে দিনব্যাপী ২২তম বসন্তকালীন সাহিত্য উৎসব ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরষ্কার প্রদান অনুষ্ঠান হয়।

সকাল ৯টার দিকে বসন্ত বন্দনার মাধ্যমে উৎসবের সূচনা হয়। পরে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও সাহিত্য সমাজের পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের শুভ উদ্বোধন করেন নেত্রকোনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল কালাম আজাদ।

এরপর সকাল ১০টার দিকে জেলা শহরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। বসন্ত উৎসবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গান ও কবিতায় বসন্ত বরণ, কবিতা আবৃত্তি, স্বরচিত কবিতা ও গল্প পাঠের আসর, বংশী বাদন ও তবলার লহরী, নতুন প্রকাশিত বইয়ের পাঠ উন্মোচন, আলোচনা সভা ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার প্রদান করা হয়।

বাংলা সাহিত্যে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ কবি খালেদ মতিন (মরণোত্তর) এবং কথাসাহিত্যিক সৈয়দ মঞ্জুরুল ইসলামকে খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার দেয়া হয়। পরে শিকড় উন্নয়ন কর্মসূচির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নিউজবাংলাদেশ.কম/জেডআর/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য