artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:২২ অপরাহ্ন
ব্রেকিং
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের বিরুদ্ধে খালেদার আপিল                    

শিরোনাম

নেত্রকোনায় শাশুড়িকে হত্যার দায়ে জামাতার মৃত্যুদণ্ড

নেত্রকোনা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪১ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮২৭ ঘণ্টা, বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮


নেত্রকোনায় শাশুড়িকে হত্যার দায়ে জামাতার মৃত্যুদণ্ড - জাতীয়

নেত্রকোনায় ফাতেমা আক্তার (৫০) নামে এক নারীকেকে কুপিয়ে হত্যার দায়ে নিহত নারীর জামাতা আলমগীর হোসেনকে (৩২) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডেরও আদেশ দেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের মোবারকপুর গ্রামের আব্দুল কাদিরের বাকপ্রতিবন্ধী মেয়ে রিনা আক্তারকে ১১ বছর আগে বিয়ে করেন একই গ্রামের মৃত জব্বার আলীর ছেলে আলমগীর হোসেন। বিয়ের পর আলমগীর যৌতুক হিসেবে তার শ্বশুরবাড়ি থেকে একটি গরু কিনে দেয়ার জন্য স্ত্রী রিনার ওপর অত্যাচার নির্যাতন শুরু করেন। অত্যাচার নির্যাতন সইতে না পেরে রিনা বিগত ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি তার মায়ের কাছে চলে যান। এরপর আলমগীর তার স্ত্রীকে জোর করে বাড়িতে নিয়ে যেতে চাইলে শাশুড়ি তাকে বাধা দেন। এতে আলমগীর ক্ষিপ্ত হন।

এর দুদিন পর (২০১৬ সালের ১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে শাশুড়ি ফাতেমাকে ধারালো দা দিয়ে কুপিয়ে খুন করেন জামাতা আলমগীর। এ ঘটনার পরদিন নিহতের ছেলে রাসেল মিয়া বাদী হয়ে বোনের জামাই আলমগীর হোসেনকে একমাত্র আসামি করে নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করে। বিচারক মামলার আটজন সাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামি আলমগীর হোসেনের বিরুদ্ধে এ রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট মুখলেছুর রহমান।
নিউজবাংলাদেশ.কম/জেডআর/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত