artk
৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২০ আগস্ট ২০১৮, ৮:৫৯ অপরাহ্ন

শিরোনাম

টি-টোয়েন্টিতে আমরাই ফেভারিট: পেরেরা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৩৭ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


টি-টোয়েন্টিতে আমরাই ফেভারিট: পেরেরা - খেলা

বাংলাদেশ সফরে এসে ত্রিদেশীয় সিরিজের ট্রফি ও টেস্ট সিরিজ জয়ের পর সুর বদলেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের নিজেদের এগিয়ে রাখছে সফরকারীরা। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। অথচ ওয়ানডে ও টেস্ট সিরিজের আগে নিজেদের এগিয়ে রাখার মত কোনো শব্দ ব্যবহার করেনি লঙ্কানরা।

মঙ্গলবার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শেষে দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরা এসব কথা জানান।

টি-টোয়েন্টি সিরিজ নিয়ে তিনি বলেন, “ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জিতে টেস্ট দলকে ভাল একটা মোমেন্টাম এনে দিয়েছে ক্রিকেটাররা। সেটিই তারা বাগিয়ে নিয়েছে। এখন টেস্ট দল যেটা করেছে  তেমন কিছুই আমাদের করতে হবে। একজন শ্রীলঙ্কান হিসেবে আমি মনে করি, আমার দল টি-টুয়েন্টি সিরিজে ফেভারিট।”

এছাড়া লঙ্কান এই ক্রিকেটার মনে করছেন টি-টোয়েন্টিতে যারা কম ভুল করবে তারা জিতবে। এ বিষয়ে তিনি বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেট এমন একটা খেলা যেখানে কেউই বলতে পারবে না হার-জিতের ব্যাপারে। কিন্তু যারা কম ভুল করবে তারা ম্যাচটা জিতবে। আমি জানি বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে তারা ব্যাক টুক ব্যাক দুটো সিরিজ হেরেছে। আমি আশা রাখি তারা আগের দুটি সিরিজের চেয়ে এখানে ভাল করবে।“

টেস্টের পর টি-টুয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এটি স্বাগতিক দলের জন্য বড় ক্ষতি হিসেবে দেখছেন পেরেরা। তিনি বলেন,“সবাই জানে সাকিব একজন প্রতিভাবান ক্রিকেটার। সে ম্যাচ ঘুরিয়ে দেয়ার জন্য যথেষ্ট। তাই আমি মনে করি, সাকিবের ছিটকে পড়া বাংলাদেশের জন্য বড় ক্ষতি।”

ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচে ১১ উইকেট নিয়ে আসরের সেরা খেলোয়াড় হয়েছেন পেরেরা। ব্যাট-হাতেও রেখেছেন দারুণ ভূমিকা। রঙিন পোশাকের ক্রিকেটে শ্রীলঙ্কা দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বাংলাদেশের মাটিতে টি-টুয়েন্টি সিরিজেও রাখতে চান বড় অবদান। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ফেব্রুয়ারি সিলেটে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য