artk
১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ৯:০০ অপরাহ্ন

শিরোনাম

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের জন্য বিএনপিকে দরকার: কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০৭ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১০০৮ ঘণ্টা, বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮


প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের জন্য বিএনপিকে দরকার: কাদের - রাজনীতি

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের জন্য বিএনপির মতো বড় দলকে দরকার বলে মনে করছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “বিএনপি নির্বাচন থেকে সরে গেলে আমরা খুব খুশি হবো, আমাদের জন্য উৎসাহব্যঞ্জক কিছু হবে- এটা ঠিক না। আমরা একটা প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চাই। সেজন্য বিএনপি থাকা দরকার।”

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় হোটেল রেডিসনের সামনে বিআরটিসির ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, “আমরা নির্বাচনে বিএনপির মতো একটা বড় দলকে প্রতিদ্বন্দ্বিতার জন্য চাই। প্রতিদ্বন্দ্বিতায় মজা না থাকলে নির্বাচনে মজা নেই। আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতামূলক হোক।”

বিএনপিতে ভাঙন ধরাতে চাইছে সরকার এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, “আমি চাই না বিএনপি ভাঙুক। বিএনপি একটা বড় দল, এই চেষ্টাও আমরা করবো না।”

এসময় বিএনপি সাংগঠনিক সংকট সৃষ্টির জন্য তারেক রহমানই যথেষ্ট বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, “বিএনপি ভাঙার জন্য আমি মনে করি বিএনপি নিজেরাই দায়ী হবে। বিএনপির সংকট আমরা ঘনীভূত করবো না, আমরা এখানে ফ্যাক্ট না।”

নেত্রীকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাব চাইলে কাদের বলেন, “খালেদা জিয়ার মুক্ত হওয়ার বিষয়টি এখন সম্পূর্ণরূপে আদালতের ব্যাপার। আদালতের আদেশে তিনি দণ্ডিত হয়েছেন এবং জেলে গিয়েছেন। এখন আপিলের বিচারে তাকে মুক্তি দেয়া যায় কিনা সেটা আদালত বিবেচনা করতে পারে। এখানে সরকার কোনো হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না।”

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত