artk
১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২:০৯ পূর্বাহ্ণ

শিরোনাম

খালেদার সঙ্গে দেখা করতে দেয়া হয়নি ঢাবি শিক্ষকদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৫৯ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


খালেদার সঙ্গে দেখা করতে দেয়া হয়নি ঢাবি শিক্ষকদের - রাজনীতি

ছয় দিন ধরে কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে দেয়া হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের। পুলিশ তাদের দেখা করার অনুমতি দেয়নি। ফলে বাধ্য হয়ে তারা ফিরে গেছেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী জানান, দুপুর সোয়া ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপক বেগম খালেদা জিয়ার শারীরিক খোঁজখবর নিতে তারে সাথে দেখা করতে বকশিবাজারের পুরনো কারাগারে যেতে চেয়েছিলেন। সঙ্গে কিছু ফলমূলও ছিল। ঢাবি শিক্ষকদের মধ্যে ছিলেন অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. গোলাম রব্বানী, অধ্যাপক সাবরিনা শাহনাজ, অধ্যাপক শামীমা রহিম ও অধ্যাপক ড. ফরহাদ হালিম ডোনার। কিন্তু পুলিশ তাদেরকে প্রথমে চানখারপুল এলাকায় আটকে দেন। পরে শিক্ষকেরা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে কারাগারের প্রধান ফটকের দিকে এগোতে থাকেন। তবে সেখানে তাদের আটকে দেয়া হয়। আর সামনে যেতে দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শিক্ষকেরা বলেন, আমরা বিএনপি চেয়ারপারসন ও দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদেরকে যেতে দেয়নি। আইজি প্রিজনের কাছে আবেদন করে নাকি অনুমতি নিতে হবে।

পরে তারা ফিরে যান।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ঢাকার আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেন। সেদিন থেকেই তিনি পুরনো কারাগারে আছেন। তার মুক্তির দাবিতে বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করছে বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত