artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:৩৮ অপরাহ্ন

শিরোনাম

মৃত মায়ের পাশেই ঘুমিয়ে পড়লো শিশু

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫১৩ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫১৮ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


মৃত মায়ের পাশেই ঘুমিয়ে পড়লো শিশু - বিদেশ

কোনো রকমে চলছে নিঃশ্বাস-প্রশ্বাস। দুই পা প্রায় অসাড় হয়েছে। অবলম্বন বলতে পাঁচ বছরের এক শিশু।

এই অবস্থায় কোনো মতে হাসপাতালের জরুরি বিভাগে নিজেকে টেনে এনেছিলেন ভারতীয় ওই নারী। এর পর চিকিত্সকদের শত চেষ্টা সত্ত্বেও মৃত্যুর কোলে ঢলে পড়েন। পাশে ক্লান্ত শরীরে তত ক্ষণে ঘুমিয়ে পড়েছে ছেলে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে এভাবেই শেষ মুহূর্তে মাকে নিয়ে ওসমানিয়া জেনারেল হাসাপাতালের জরুরি বিভাগে এসেছিল ছেলেটি। নারীটিকে বাঁচাতে না পেরে পুলিশে খবর দেন চিকিত্সকরা। সঙ্গে প্রাপ্তবয়স্ক কেউ না থাকায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংস্থার দ্বারস্থ হন হাসপাতালের কর্মীরা। ছেলের কাছ থেকেই পাওয়া যায় মৃত নারীর আধার কার্ড। তিনি সমিনা সুলতানা, পেশায় নির্মাণকর্মী।

হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের সদস্য মুজতবা হাসান আসকরি জানান, তিন বছর আগেই সুলতানাকে ছেড়ে চলে গেছেন স্বামী। রাজেন্দ্রনগরে কোনও এক পুরুষের সঙ্গে থাকলেও তিনিও হয়তো তাকে হাসপাতালের বাইরে রেখেই চলে গিয়েছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, অবশেষে মৃত্যুর ১৮ ঘণ্টা পর জাহিরবাদে সুলতানার বাবা-মায়ের হাতে দেহ তুলে দেন হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের সদস্যরা। শিশুটিকে তার মামার কাছে পৌঁছে দেয়া হয়েছে। সূত্র আনন্দবাজার পত্রিকা।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত