artk
৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২০ আগস্ট ২০১৮, ৮:৫২ অপরাহ্ন

শিরোনাম

ভালোবাসা দিবসের নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’

বিনোদন প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২২ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


ভালোবাসা দিবসের নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’ - বিনোদন

সম্প্রতি শেষ হলো একক নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’। নাটকটি রচনা করেছেন আকাশ রঞ্জন। আর পরিচালনায় শাকিবুর রহমান।

অভিনয় করেছেন- মীর সাব্বির, অহনা, কাজী উজ্জ্বল, তারিক স্বপন, সেরা জামান, সোহাগ কাজী, রাতুল তালুকদার, সুমি। প্রমোশন সুহৃদ মডেল ফেয়ার।

বিশ্বাস দিন দিন এমন পর্যায়ে পৌঁছেছে যে, মানুষ এখন কোন কিছুতেই বিশ্বাস খুঁজে পাচ্ছে না। তাই সম্মানজনক অনেক পেশা আজ প্রশ্নবিদ্ধ। কিন্তু প্রকৃত অর্থে পেশার কোন দোষ নেই; দোষ হচ্ছে গুটিকয়েক মানুষ নামধারী কিছু অমানুষের। এমন শিক্ষণীয় বিষয় মানুষ হাসির ছলে অনুধাবন করতে পারবে একক নাটক ‘বিশ্বাসে মিলায় বস্তু’তে।

নাটকের কাহিনিতে দেখা যাবে হাসান গ্রামের টিউশনি মাস্টার। সে বাড়িতে ব্যাচ করে ছেলে-মেয়ে একসাথে পড়ায়। কারণ হাসানের স্ত্রী মুক্তার নিষেধ আছে, সে কোন মেয়েকে সে আলাদা পড়াতে পারবে না। এমনকি কোন মেয়েকে তার পাশেও বসাতে পারবে না। হাসানকে নিয়ে মুক্তার এমন সন্দেহের কারণ, হাসান মুক্তার বাড়িতে লজিং মাস্টার হিসেবে থাকতো সেই সূত্র ধরে তাদের মাঝে প্রেম ও বিয়ে হয়।

অপরদিকে, লোকমান গ্রামের শিক্ষিত যুবক সে ভালোবাসে লাইজুকে। লাইজু হাসানের কাছে ব্যাচে পড়ে ,তা নিয়ে লোকমানের চিন্তা যদি ব্যাচের কোন ছেলের সাথে প্রেম করে ফেলে। তাই লাইজুকে হাসানের কাছ থেকে দূরে সরানোর জন্য লাইজুর বাবাকে বলে ব্যাচে পড়া আর কলেজের ক্লাসে পড়াতো একই কথা ...ভালো রেজাল্ট করতে হলে বাসায় আলাদা টিচার রেখে পড়ালে ভালো হয়।

এর পর সে ঢাকা শহরের উদাহরণ দেয়, যে ভালো ভালো ছাত্ররা বাসায় গিয়ে পড়ায় যার কারণে ছাত্র ছাত্রীরা ভালো রেজাল্ট করে। লাইজুর বাবা লোকমানের কথার সারমর্ম বুঝতে পারলেও লোকমানকে দিয়ে সে পড়াবে না, কারণ সে অবিবাহিত। তাই লাইজুর বাবা অনুরোধ করে হাসানকে যাতে সে লাইজুকে বাসায় এসে পড়ায়। হাসান অনুরোধ রক্ষা করতে গিয়ে পড়ে মহাবিপদে। মুক্তার সন্দেহ ঘনীভূত হয়। এক পর্যায়ে বিনা কারণে সম্পর্ক ডিভোর্সের দিকে গড়াতে থাকলে লাইজুর বাবার হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়। অবশেষে মুক্তারের ভুল ভাঙ্গে এবং বুঝতে পারে বিশ্বাসই সকল সুখের মূল।

নাটকটি বেসরকারি চ্যানেল এনটিভিতে রাত ৯.৫ মিনিটে দেখানো হবে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য