artk
৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২২ মে ২০১৮, ৮:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম

অবস্থান কর্মসূচিতে জোট নেতাদের প্রত্যয়
খালেদাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২১ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩২৯ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


খালেদাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে - রাজনীতি
বার বার স্থান বদল করা হলেও নয়াপল্টনে নেতাকর্মীদের ঢল নামে

তৃতীয় বারের মতো স্থান পাল্টে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করলেন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। অবস্থানকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করার প্রত্যয় জানান জোটের নেতারা।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের এই অবস্থান কর্মসূচি পালিত হয়।

বার বার স্থান বদল করা হলেও নয়াপল্টনে নেতাকর্মীদের ঢল নামে। জোটের নেতারা তাদের বক্তব্যে বলেন, “নেতাকর্মীদের এই ঢল খালেদা জিয়ার জনপ্রিয়তা প্রমাণ করে।”

বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, “আন্দোলনের মাধ্যমে কারাবন্দি খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে। এ জন্য সারা দেশের নেতাকর্মীদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।”

মওদুদ বলেন, “একটি মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে নির্জন কারাগারে আটক করে রাখা হয়েছে। এ আন্দোলনের মাধ্যমে আমরা তাকে কারাগার থেকে মুক্ত করব। পাশাপাশি আইনি প্রক্রিয়াও চালিয়ে যাওয়ার কথা জানান এই আইনজীবী।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “দেশের মানুষকে মামলা হামলা দিয়ে দমিয়ে রাখা যাবে না। এ লড়াই খালেদা জিয়াকে মুক্ত করার লড়াই। জনতার উত্তাল তরঙ্গের মধ্য দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করে আনা হবে।”

মির্জা ফখরুলের বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় অবস্থান কর্মসূচি।

অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও মির্জা আব্বাস প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত