artk
৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২২ মে ২০১৮, ৮:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম

পোপের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২২৬ ঘণ্টা, সোমবার ১২ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১২৯ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


পোপের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক - জাতীয়

বিশ্বের ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গেবৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার হলি সিতে (ভ্যাটিকান সিটি) এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ক্যাথলিক সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ দুই মাস আগে ঢাকা সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার পর এ বৈঠকটি অনুষ্ঠিত হলো।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, পোপের আমন্ত্রণে আজ সকালে ভ্যাটিকান সিটি সফর করেন এবং ইতালির রাজধানী রোমের কাছে ভ্যাটিকান সিটিতে তার সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী সকাল ১০টায় ভ্যাটিকান সিটিতে পৌঁছার পর সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী ভ্যাটিকান সিটিতে পোপের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন। বৈঠকের পর প্রধানমন্ত্রী পোপের সঙ্গে তার সফরসঙ্গীদের পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যের ওপর একটি পেইন্টিং উপহার দেন পোপকে। পোপও পরে শেখ হাসিনাকে একটি ক্রেস্ট উপহার দেন। পোপ প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদেরও স্যুভেনির উপহার দেন।

ঢাকার বৈঠকে পোপ রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি এবং সহিংসতা পরিহার ও রোহিঙ্গাদের মর্যাদার সঙ্গে দেশে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। পোপ ফ্রান্সিস শেখ হাসিনার আমন্ত্রণে দুই মাস আগে ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করেন। শেখ হাসিনা ভ্যাটিকান সিটিতে সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পিত্রো পারোলাইনের সঙ্গেও বৈঠক করেন এবং সিস্টিন চ্যাপেল ও সেন্ট পিটার’স ব্যাসিলিকা পরিদর্শন করেন।

সন্ধ্যায় রোমে প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেলে সৌজন্য সাক্ষাৎ করবেন বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডেভিড বিয়েসলে। শেখ হাসিনা ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফরে রোববার সন্ধ্যায় এসে পৌঁছান।

প্রধানমন্ত্রী আগামী মঙ্গলবার সকালে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দেবেন। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন তিনি। সংবাদ: বাসস।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত