artk
৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২২ মে ২০১৮, ৮:২৭ পূর্বাহ্ণ

শিরোনাম

সুরকার আলী আকবর রুপু গুরুতর অসুস্থ

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৫ ঘণ্টা, সোমবার ১২ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯২১ ঘণ্টা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮


সুরকার আলী আকবর রুপু গুরুতর অসুস্থ - বিনোদন

গুরুতর অসুস্থ দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু। তিনি এখন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে বলে সোমবার হাসপাতাল সূত্রে জানা গেছে।

বিকেলে আলী আকবর রুপুর ফারিয়া নাজ জানান, গত শুক্রবার ডায়ালাইসিস করার সময় আলী আকবর রুপুর স্ট্রোক হয়। পাশাপাশি হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। এ অবস্থায় অচেতন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ফারিয়া নাজ আপন জানান, অনেক দিন থেকেই তার বাবা হৃদ্‌রোগে ভুগছেন। এছাড়া শিল্পীর কিডনির সমস্যাও শুরু হয়েছে। কয়েকমাস ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে।

হাসপাতাল থেকে আলী আকবর রুপুকে ভেন্টিলেশন সাপোর্ট দেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। কিন্তু পরিবারের সদস্যরা তাতে রাজি হননি বলেও জানান রুপুর মেয়ে আপন।

গিটারিস্ট ও কিবোর্ডবাদক হিসেবে ক্যারিয়ার শুরু করা রুপুর অডিওতে অভিষেক ১৯৮০ সালে। তার করা প্রথম অ্যালবাম জাফর ইকবাল ও অঞ্জনার দ্বৈত ‘একটি দুর্ঘটনা’।

রুপুর উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- কুমার বিশ্বজিতের ‘একদিন কান্নার রোল পড়বে আমার বাড়িতে’, ‘যারে ঘর দিলা সংসার দিলা’, ‘মুর্দায় কাইন্দা কয়’, তপন চৌধুরীর ‘যতক্ষণ শ্বাস, ততক্ষণই আশ’ প্রভৃতি। এ ছাড়া গান বানিয়েছেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, দিলরুবা খান, শুভ্র দেব প্রমুখের জন্য।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত