artk
৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২২ মে ২০১৮, ৮:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম

ছাত্রলীগনেতা হত্যা মামলা: চবি শিক্ষক আনোয়ার বরখাস্ত

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮২৯ ঘণ্টা, রোববার ১১ ফেব্রুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯০০ ঘণ্টা, সোমবার ১২ ফেব্রুয়ারি ২০১৮


ছাত্রলীগনেতা হত্যা মামলা: চবি শিক্ষক আনোয়ার বরখাস্ত - শিক্ষাঙ্গন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় কারাগারে আটক আছেন।

রোববার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্মচারী সংবিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে।

আদেশে বলা হয়েছে, ১৮ ডিসেম্বর থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত আনোয়ার হোসেনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এসময়ে তিনি বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী জীবিকা ভাতা পাবেন।

উচ্চ অদালত থেকে নেয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষ হওয়ার পর গত বছরের ১৮ ডিসেম্বর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার। আদালত সে আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে নিজের বাসা থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। প্রথমে ময়নাতদন্ত প্রতিবেদনে ঘটনাটিকে ‘আত্মহত্যা’ উল্লেখ করা হলেও দিয়াজের মা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী জাহেদা আমিন চৌধুরী তা প্রত্যাখ্যান করে আদালতে হত্যা মামলা করেন।

দিয়াজের মায়ের করা মামলায় আলমগীর টিপুসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান ও সাবেক ১০ নেতা-কর্মীর সঙ্গে তৎকালীন সহকারী প্রক্টর আনোয়ারকেও আসামি করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য