artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:২১ অপরাহ্ন
ব্রেকিং
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের বিরুদ্ধে খালেদার আপিল                    

শিরোনাম

অস্ট্রেলিয়া ওপেন
শেষ আটে নাদাল-ফেদেরার

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৫ ঘণ্টা, সোমবার ২২ জানুয়ারি ২০১৮


শেষ আটে নাদাল-ফেদেরার - খেলা

ফেবারিটের মতই এগিয়ে চলেছেন রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। প্রত্যাশামতোই অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেললেন শীর্ষবাছাই টেনিস তারকা নাদাল। শেষ ষোলর লড়াইয়ে বিশ্বের এক নম্বর তারকা হারিয়ে দিলেন আর্জেন্টিনার দিয়েগো সোয়ার্তজম্যানকে।

যদিও এটিপির ২৬ নম্বরে থাকা আর্জেন্টাইন তারকার কাছে একটি সেট হারতে হয়েছিল রাফাকে। ৩ ঘণ্টা ৫১ মিনিটের ম্যারাথন লড়াইয়ে নাদাল জয় তুলে নেন ৬-৩, ৬-৭ (৪-৭), ৬-৩, ৬-৩ সেটে। সোয়ার্তজম্যানের বিরুদ্ধে ক্যারিয়ারে এটি চতুর্থ জয় নাদালের। সব মিলিয়ে মোট দশবার মেলবোর্ন পার্কের কোয়ার্টারে পৌঁছালেন তিনি।

কোয়ার্টার ফাইনালে রাফা মুখোমুখি হবেন ষষ্ঠ বাছাই ক্রোয়েশিয়ান তারকা মারিন চিলিচের, যিনি অপর প্রি-কোয়ার্টারে স্প্যানিশ তারকা পাবলো কারেনো বুস্তাকে ৬-৭ (২-৭), ৬-৩, ৭-৬ (৭-০), ৭-৬ (৭-৩) সেটে পরাজিত করেন।

অন্য প্রি-কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার কোনো সেট না হেরেই বিশ্বের ৮০ নম্বর তারকা মারটন ফুকসোভিকসকে সরাসরি সেটে হারিয়ে শেষ আট নিশ্চিত করেন। হাঙ্গেরির তারকা ফুকসোভিকসকে তিনি হারান ৬-৪, ৭-৬ এবং ৬-২ সেটে। ৩৬ বছর বয়সী ফেদেরারকে কোর্টে দেখলে হবে যেন তিনি এখনও ২৫-২৬ বছরের তরুণ। দুর্দান্ত সেট সেট পয়েন্ট জিতে নিয়েছেন তিনি। কোয়ার্টার ফাইনালে ফেদেরার মুখোমুখি হবেন চেক রিপাবলিক তারকা টমাস বার্ডিচের।

কষ্ট করেই জিততে হয়েছে পুরুষদের বিভাগে তৃতীয় বাছাই গ্রিগর দিমিত্রভকে। ১৭ নম্বর বাছাই, অস্ট্রেলিয়ান তারকা নিক কির্গিয়সকে ৭-৬ (৭-৩), ৭-৬ (৭-৪), ৪-৬, ৭-৬ (৭-৪) সেটে হারিয়ে দিয়েছেন বেবি ফেদেরার। বিশ্বের তিন নম্বর বুলগেরিয়ান তারকা কোয়ার্টার ফাইনালে গ্রেট ব্রিটেনের কাইল এডমুন্ডের মুখোমুখি হবেন।

এছাড়া অস্ট্রেলিয়ান ওপেনের প্রি-কোয়ার্টারে জয় পেয়েছেন মেয়েদের দ্বিতীয় বাছাই ক্যারোলিন ওজনিয়াকি, চতুর্থ বাছাই এলিনা ভিতোলিনা এবং দুই অবাছাই তারকা এলিস মার্টেন্স ও কার্লা সুয়ারেজ নাভারো।

নিউজবাংলাদেশ.কম/এস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য