artk
১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ৮:৫২ অপরাহ্ন

শিরোনাম

ত্রিদেশীয় সিরিজের শেষ টেস্টেও অনিশ্চিত ম্যাথুস

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬০৫ ঘণ্টা, সোমবার ২২ জানুয়ারি ২০১৮


ত্রিদেশীয় সিরিজের শেষ টেস্টেও অনিশ্চিত ম্যাথুস - খেলা

চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে একটি ম্যাচ খেলেই ছিটকে গেছেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামস্ট্রিং সমস্যার চিকিৎসা নিতে ইতোমধ্যেই কলম্বোতে ফিরে গেছেন। ত্রিদেশীয় সিরিজে আর খেলা হচ্ছে না এবং বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও তার খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

লঙ্কানদের প্রত্যাশা ছিল দ্রুত ফিট হয়ে চলতি সিরিজেই ফিরবেন ত্রিশ বছর বয়সী এই অভিজ্ঞ অলরাউন্ডার। কিন্তু ম্যাথুসের রিকোভারি দ্রুত হচ্ছে না। তাই ত্রিদেশীয় মিশন শেষে টেস্ট সিরিজও অনিশ্চয়তার মধ্যে।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে গত বুধবার (১৭ জানুয়ারি) ম্যাচে চোট আক্রান্ত হন ম্যাথুস। সে ম্যাচে ২৯১ রান তাড়া করতে নেমে ১২ রানে হারের হতাশায় ডোবে লঙ্কানরা। ম্যাথুসের ব্যাট থেকে আসে ৪২। অধিনায়ককে ছাড়াই দুই ম্যাচ খেলে ফেলেছে তার দল।

এরপর দ্বিতীয় ম্যাচে টাইগারদের সাথে ১৬৩ রানের বড় ব্যবধানে হেরে ফাইনালের লক্ষ্যটা হুমকির মুখেই পড়ে। গতকাল রোববার (২১ জানুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ৫ উইকেটের জয়ে নিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

টানা দুই ম্যাচেই বোনাস পয়েন্টসহ জয়ে দুই ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। লড়াইটা এখন একটি করে জয় পাওয়া জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার মধ্যে। ২৩ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ও ‍দু’দিন পর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। ফাইনাল ২৭ জানুয়ারি।

ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দু’টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কানরা। চট্টগ্রামে আগামী ৩১ জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। মিরপুরে ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট। ১৫ ও ১৮ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি দু’টি গড়াবে যথাক্রমে মিরপুর ও সিলেটে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য