artk
১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১:৫৭ পূর্বাহ্ণ

শিরোনাম

মিয়ানমারের প্রতিশ্রুতি ধোঁকাবাজি: আরসা

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪৩ ঘণ্টা, সোমবার ২২ জানুয়ারি ২০১৮


মিয়ানমারের প্রতিশ্রুতি ধোঁকাবাজি: আরসা - জাতীয়

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি বা আরসা বলেছে, রোহিঙ্গাদের ফেরত নেয়ার বিষয়ে মিয়ানমার সরকার যে প্রতিশ্রুতি দিয়েছে তা ধোঁকাবাজি। রোববার সংগঠনটি এক বিবৃতিতে এ মন্তব্য করেছে।

আরসা বলেছে, বাংলাদেশ থেকে ফিরে যাওয়ার পর রোহিঙ্গা শরণার্থীরা আরও বেশি বিপদে পড়বে। তাদেরকে নিরাপত্তা দেবে না মিয়ানমার সরকার। এর মাধ্যমে মিয়ানমার সরকার রোহিঙ্গাদেরকে দেশে নিয়ে নিজেদের শরণার্থী শিবিরগুলোতে বন্দী করে ফেলতে চাচ্ছে।

আরসা আরও বলেছে, রাখাইনের কেন্দ্রীয় শহর সিত্তের শরণার্থী শিবিরগুলোতে হাজার হাজার মুসলমানকে রাখা হয়েছে। ২০১২ সাল থেকে রোহিঙ্গারা সেখানে মানবেতর জীবনযাপন করছে। সরকার সমস্যার সমাধান করেনি।

সম্প্রতি বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তি চূড়ান্ত হলেও রোহিঙ্গা শরণার্থীরা দেশে ফেরার পর আরও বিপদে পড়ার আশঙ্কা করছেন। তারা নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

মিয়ানমারের রাখাইনে গত আগস্ট থেকে শুরু হওয়া হত্যা-নির্যাতনে ছয় হাজারের বেশি রোহিঙ্গা মুসলমান নিহত ও আরও হাজার হাজার মানুষ আহত হয়েছে। এছাড়া সাড়ে ছয় লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত