artk
১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২:১৫ পূর্বাহ্ণ

শিরোনাম

গাজীপুরে অটোচালক হত্যায় ৭ জনের কারাদণ্ড

গাজীপুর সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৩ ঘণ্টা, সোমবার ২২ জানুয়ারি ২০১৮


গাজীপুরে অটোচালক হত্যায় ৭ জনের কারাদণ্ড - জাতীয়

প্রায় তিন বছর আগে গাজীপুরের কালীগঞ্জে এক অটোচালক হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন ও ছয়জনকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বেলা পৌনে ১১টার দিকে জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মাসুম (২৯) উপজেলার বড়নগর গ্রামের অটোচালক আঙ্গুর খানের ছেলে। রায়ে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দণ্ডপ্রাপ্তরা হলেন- মাসুমের বাবা আঙ্গুর খান (৫১), ভাই সুমন (২৬), রাজন (২৩), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে মজিবুর (২৫), আকবর আলী (৫৫) ও তার ছেলে হৃদয় (২১)। রায়ে তাদের ২ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে প্রত্যেককে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

নিহত অটোচালক আবদুল হামিদ ওই গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, নিহত হামিদ ও দণ্ডপ্রাপ্ত আঙ্গুর এক সাথে অটো (ইজিবাইক) চালাতেন। যাত্রী উঠানো নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। ২০১৫ সালের ৮ মার্চ সকালে কালীগঞ্জের চান্দাইয়া এলাকায় হামিদের অটোকে আঙ্গুরের অটো ধাক্কা দেয়। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে হামিদ ক্ষমা চাইতে আঙ্গুরের বাড়ির কাছে গেলে আসামিরা লাঠিসোঁটা, রড ও হাতুড়ি নিয়ে হামলা চালান। এতে হামিদ গুরুতর আহত হন।

পরে তাকে উদ্ধার করে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি ১১ মার্চ রাতে মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী আউলিয়া বেগম বাদী হয়ে কালীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে এসআই তরিকুল ইসলাম ওই বছরের ২২ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে পিপি হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে হুমায়ুন কবীর ও কাউসার সিকদার মামলা পরিচালনা করেন।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত